ভোলা সদর হাসপাতালে ৯০০ টাকায় ডোপ টেস্ট

সাব্বির আলম বাবু, ভোলাঃ
ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে সরকারিভাবে স্বল্প খরচে ডোপ টেস্ট শুরু হয়েছে। প্রতিদিন সকাল ৮টা থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত টেস্ট চালু থাকবে বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোহাম্মদ লোকমান হাকিম । এতে অনেক ভোগান্তির হাত থেকে রেহাই পাবে সাধারণ জনগণ। এর আগে জেলার একটি মাত্র প্রাইভেট ডায়াগনস্টিক এই টেস্ট করা হতো।

ভোলা সদর হাসপাতাল (২৫০ শয্যা জেনারেল হাসপাতাল) এর ল্যাবরেটরি মেডিসিন বিভাগ ও ব্লাড ব্যাংকের ইনচার্জ মো, মেহেদী হাসান জানান, এই প্রথম ভোলা সদর হাসপাতালে সরকারিভাবে ডোপ টেস্ট চালু হয়েছে। জেলার বেসরকারিভাবে ২/১ টি ডায়াগনস্টিক এই টেস্ট করা হয়। এতে খরচ হতো ৪০০০-৪৫০০ টাকা। সরকারি চাকরি, ড্রাইভিং লাইসেন্সসহ বিভিন্ন কাজের জন্য ডোপ টেস্টের প্রয়োজন হয়। ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে এই টেস্ট করতে সরকারি ফি মাত্র ৯০০ টাকা। তবে এই টেস্ট করার জন্য একটি হাসপাতালের টিকিট ক্রয় করতে হবে। ভোলা সদর হাসপাতালে সরকারিভাবে ডোপ টেস্ট চালু হওয়ার ধন্যবাদ জানিয়েছেন অনেকে।

তামিম নামের এক চাকরি প্রত্যাশী জানান, গত মাসে তাদের এক বন্ধু ভূমি অফিসে চাকরি পায়। তখন ডোপ টেস্ট করতে বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারে ৪ হাজার টাকা খরচ হয়। ওই সময় সদর হাসপাতালে এই টেস্ট চালু থাকলে অনেক টাকা বেঁচে যেত।

Leave a Reply

Your email address will not be published.