চরফ্যাশনে ২হাজার ৮শ প্রান্তিক কৃষক পেলেন সরকারি প্রণোদনা

সাব্বির আলম বাবু, ভোলাঃ
সরকারি প্রণোদনা পেয়ে হাসি ফুটেছে চরাঞ্চলের কৃষকদের মুখে। ২০২১-২২ অর্থ বছরের কৃষি উন্নয়নের লক্ষ্যে প্রান্তিক চাষিদের মাঝে কৃষি প্রণোদনায় ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৩০জুন) চরফ্যাশন উপজেলা পরিষদ চত্বরে খরিফ-২ (আমন) মৌসুমের প্রণোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে রাসায়নিক সার ও উচ্চ ফলনশীল জাতের আমন বীজ বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান রাহুল এর সভাপতিত্বে উপজেলার ২হাজার ৮শ চাষির মাঝে এ কৃষিপ্রণোদনা বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জয়নাল আবেদিন আখন বলেন, কৃষি ও কৃষকের উন্নয়নে বর্তমান কৃষিবান্ধব সরকার নিরলস কাজ করছেন বলেই দেশের কৃষকরা আজ উৎপাদনশীল কৃষি পণ্য উৎপাদন করে জাতীয় অর্থনীতিতে অবদান রাখছেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. ওমর ফারুক, উপজেলা ভাইস চেয়ারম্যান ছাদেক মিয়া ও জিন্নাগড় ইউপি চেয়ারম্যান মো.হোসেন মিয়াসহ আরও অনেকে। এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা বলেন, উপজেলার ২ হাজার ৮শ প্রান্তিক চাষিদের প্রত্যেককে ৩৩শতাংশ (১বিঘা) জমিতে আমন ফসল চাষাবাদের লক্ষ্যে ১০কেজি এমওপি সার এবং ৫ কেজি করে উফশী জাতের আমন ধানের বীজ বিতরণ করা হয়েছে। প্রণোদনা পাওয়া একাধীক কৃষক বলেন, সরকারি প্রণোদনায় আমরা খুশি। সরকার আমাদের কৃষকদের সহযোগীতা করে বলেই আমরা চাষিরা এখনোও চাষাবাদ করে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published.