আগৈলঝাড়ায় ছাত্র আন্দোলন কর্তৃক বানভাসীদের জন্য অর্থ সংগ্রহ ও সহায়তা

মঞ্জুর লিটন, বরিশাল জেলা প্রতিনিধিঃ
স্মরণকালের ভয়াবহ বন্যায় ভাসছে সিলেট। পানিবন্দি লাখো মানুষ। পানির নিচে ডুবে আছে হাজার হাজার ঘর বাড়ি। মানুষের না আছে খাবার, না আছে থাকার জায়গা। এক মুঠো খাবারের জন্য চলছে হাহাকার।এ করুণ চিত্র যেন এক ভিন্ন বাংলাদেশের চিত্র। একটু সাহায্য তাদের আজ খুব বেশী প্রয়োজন। আর তাই সিলেটসহ অন্যান্য অঞ্চলের বন্যার্ত মানুষের সাহায্যে শুরু থেকেই নিরলস ভাবে কাজ করে আসছে ইসলমী ছাত্র আন্দোলন বাংলাদেশ (ICAB) এর কয়েকটি সহায়তা টিম।

তারা বানভাসিদের মাঝে ত্রান বিতরণ এবং পানিবন্দিদের উদ্ধারসহ বিভিন্ন কাজের আঞ্জাম দিয়ে আসছে। এবং তারই সাথে সাথে সারাদেশের ICAB এর সকল শাখা থেকে অর্থ সংগ্রহ করে বানভাসীদের জন্য পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় আগৈলঝাড়া উপজেলার বিভিন্ন স্থান থেকে অর্থ সংগ্রহ করে বানভাসি মানুষের জন্য কেন্দ্রীয় সহায়তা টিমের কাছে অর্থ পাঠিয়েছে ICAB আগৈলঝাড়া উপজেলা শাখা।

২১ ফেব্রুয়ারী-২০২২ ইং রোজ: মঙ্গলবার, পয়সারহাট বাজারে কালেকশনের মাধ্যমে শুরু হয় অর্থ সংগ্রহের প্রাথমিক কার্যক্রম।

তারপরের দিন ২২ ফেব্রুয়ারী-২০২২ ইং রোজ: বুধবার সকালে বাগধা হাইস্কুল এন্ড কলেজ, দাসপাড়া মডেল স্কুল এবং বাগধা আলিম মাদ্রাসা থেকে অর্থ সংগ্রহ করা হয়।বানভাসিদের সহায়তায় শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের চিত্র সত্যিই বর্ণনাতীত।

একই দিনে বিকেলে বাগধা বাজার থেকে বানভাসীদের জন্য অর্থ সংগ্রহ করে ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ।

এছাড়াও বিভিন্ন স্থান থেকে অর্থ সংগ্রহ করে ICAB কেন্দ্রীয় কমিটির মাধ্যমে পাঠিয়ে দেওয়া হয় বানভাসিদের জন্য।

এসময় উপস্থিত ছিলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ আগৈলঝাড়া উপজেলা শাখার সংগ্রামী সাধারণ সম্পাদক: ছাত্রনেতা হুসাইন মুহাম্মদ আরমান, অর্থ সম্পাদক: মুহাম্মাদ ইউসুফ আলী, কলেজ সম্পাদক: মুহাম্মাদ মোরসালিন ইসলাম (পলাশ), বাগধা ইউনিয়ন সহ-সভাপতি: মুহাম্মদ শরাফাত হাওলাদার, সাধারণ সম্পাদক: মুহাম্মাদ মাসুম বিল্লাহ, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক: মুহাম্মাদ মিমজাল আহমেদ, বাগধা ইউনিয়ন ২নং ওয়ার্ড সভাপতি: মুহাম্মদ রাজু আহমেদ, বাগধা আলিয়া মাদ্রাসা শাখা সভাপতি: জোবায়ের আহমদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

তাদের অর্থ সংগ্রহ এবং সহায়তা কার্যক্রম এখনো চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.