হাতিয়াতে ৭ জেলে গ্রেপ্তার

নোয়াখালী প্রতিনিধি:
নোয়াখালী হাতিয়াতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে কারেন্ট জাল দিয়ে মাছ ধরার অপরাধে ট্রলারসহ ৭ জেলেকে গ্রেপ্তার করেছে নৌ-পুলিশ।
গ্রেপ্তারকৃতরা হলো, মো.নাজিম (২৬), মো. মিজান (৩০), মো.আব্দুর রহমান (২৮), মো.মফিজুল ইসলাম (৩৫), মো.মোসলে উদ্দিন (৩৫), মনির হোসেন (২৬) ও মো.মাসুদ (২৫) সহ ৭জন। গ্রেপ্তারকৃতরা ভোলা জেলার সদর উপজেলার ইলিশা ইউনিয়নের বিভিন্ন গ্রামের বাসিন্দা।

সোমবার (২০ জুন) বিকালে তাদেরকে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে সোমবার ভোরে হাতিয়ার চরঈশ্বর ইউনিয়নের তালুকদার গ্রামের পূর্বপাশে মেঘনা নদীতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে নৌ-পুলিশ।

নৌ-পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে একটি নৌকা আটক করে তল্লাশি চালিয়ে প্রচুর পরিমাণ কারেন্ট জাল পাওয়া যায়। পরে নৌকা সহ জেলেদের আটক করে নলচিরা ঘাটে নিয়ে আসা হয়। পরে জব্দ করা ৩ হাজার ৫শত মিটার কারেন্ট জাল স্থানীয়দের উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস করা হয়। আটক জেলেদের বিরুদ্ধে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে হাতিয়া থানায় মামলা করে নৌ-পুলিশ।

নলচিরা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাসির উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, গ্রেপ্তারকৃতদের বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.