পবিপ্রবিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের পেশাগত বৈষম্য দূরীকরণে মানববন্ধন

আবু হাসনাত তুহিন, পবিপ্রবি প্রতিনিধি:
পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের পেশাগত বৈষম্য দূরীকরণ ও কর্মকর্তা নিয়োগ, পদোন্নতি ও পদোন্নয়ন সংক্রান্ত অভিন্ন নীতিমালায় ১২ দফা সংযোজনের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

রবিবার (১৯ জুন) বেলা ১২ ঘটিকায় বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের আহ্বানে পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্মকর্তা ও কর্মচারী এসোসিয়েশনের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মিজানুর রহমান টমাসের সভাপতিত্বে এবং বাংলাদেশ আন্তঅফিসার্স ইউনিটের দপ্তর সম্পাদক জসীম উদ্দিন বাদল সঞ্চালনায় উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় উক্ত বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা গত ৮ই জুন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে প্রদানকৃত স্মারকলিপির কথা উল্লেখ করে স্মারকলিপিতে বর্ণিত ১২ দফা সংযোজন করার দাবি জানান এবং দাবিপূরণের ব্যত্যয় ঘটলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।স্মারকলিপিতে বর্ণিত ১২ দফার মধ্যে অন্যতম হলো পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে পদোন্নতির কোনো ব্যবস্থা/সুযোগ নেই, এমতাবস্থায় সকল পদে কর্মকর্তা হিসেবে চাকুরী জীবনে ০৪(চার) বার পদোন্নয়ন সুবিধা প্রদান। পদোন্নয়নের ক্ষেত্রে ১০ম গ্রেড হতে ৯ম গ্রেড(অভিজ্ঞতা ৩বছর), ৯ম গ্রেড হতে ৬ষ্ঠ গ্রেড (অভিজ্ঞতা ৪বছর), ৬ষ্ঠ গ্রেড হতে ৪র্থ গ্রেড (অভিজ্ঞতা ৪বছর), ৪র্থ গ্রেড হতে ৩য় গ্রেড (অভিজ্ঞতা ৪বছর)। নূন্যতম যোগ্যতার অতিরিক্ত শিক্ষাগত যোগ্যতার জন্য ১বছর, এম ফিল/সমমানের ডিগ্রীর জন্য ১বছর, পিএইচডি/সমমানের ডিগ্রীর জন্য ২ বছরের অভিজ্ঞতা শিথিল করতে হবে(যার ক্ষেত্রে যা প্রযোজ্য)। ব্লক পদ সমূহের ক্ষেত্রেও একই সুবিধা প্রদান।

Leave a Reply

Your email address will not be published.