ভোলায় ইভিএম পদ্ধতিতে ভোট দিতে বিড়ম্বনার অভিযোগ

সাব্বির আলম বাবু, ভোলাঃ
ভোলার দৌলতখানের বিভিন্ন কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট দেওয়া নিয়ে বিড়ম্বনার অভিযোগ তুলেছেন প্রার্থী ও সাধারণ ভোটাররা।
বুধবার (১৫ জুন) সকাল থেকে ভোট দেওয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাড়িয়ে অপেক্ষা করতে হয়েছে ভোটারদের। এছাড়া কেন্দ্রের বাইরে সেই লাইনেই তাদের ইভিএম-এ ভোট দেওয়ার পদ্ধতি শেখানো হয়। এদিন সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্তিতি ছিল বেশি। এতে তারা সবাই ভোট দিতে পারবেন কিনা তা নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা। কেউ কেউ আবার ভোট না দিয়েই চলে গেছেন বলে অভিযোগ উঠেছে। আর বেশি অভিযোগ এসেছে দৌলতখানের সৈয়দপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড কেন্দ্র থেকে।

সৈয়সদুপুরের চেয়ারম্যান প্রার্থী সৈয়দ আলম তালুকদার ও ফরহাদ হোসেন লাভু বলেন, ইভিএম পদ্ধতিতে ভোট দেওয়া অনেক ধীরগতির কাজ। এতে একটা ভোট দিতেই ২০-২৫ মিনিট সময় লেগে যাচ্ছে। আর সেখানে মার্কাগুলো অস্পস্ট। বিষয় গুলো নিয়ে কর্তৃপক্ষকে অভিযোগ করা হয়েছে। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। এমন হতে থাকলে ভোটাররা ভোট না দিয়েই অনেকে ফিরে যাবেন। পারভিন বেগম ও মিজানুর রহমান নামে দুই ভোটার বলেন, কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বেশি। আর ভোট দিতেও অনেক সময় লাগছে। এদিকে সৈয়দপুর ৫ নম্বর ওয়ার্ডের পোলিং অফিসার রোবিনা বেগম বলেন, ইভিএম পদ্ধতিতে ভোট নিতে কোনো সমস্যা হচ্ছে না। খুব দ্রুতই আমরা ভোট নিচ্ছি।

তবে অভিযোগের বিষয়ে কথা বলতে রাজী হননি সংশ্লিষ্টরা। আর প্রথমবারের মতো ইভিএমে পদ্ধতিতে ভোট হওয়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে মনে করছেন স্থানীয়রা। উল্লেখ্য, ভোলার লালমোহন ও দৌলতখান উপজেলার চার ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ চলছে। সেখানে ভোটার রয়েছেন প্রায় ৭০ হাজার এবং চার ইউপিতে ২১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Leave a Reply

Your email address will not be published.