মহানবী (সঃ) কে কটুক্তি করার প্রতিবাদে মানব বন্ধন

শাহাদাত গোসেন সোহাগ, শেরপুর জেলা প্রতিনিধি
মহানবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ভারতের বিজেপি নেত্রী নুপুর শমার্র অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে মঙ্গলবার (১৪ জুন) দুপুরে শেরপুরের নালিতাবাড়ীতে উলামায়ে কেরামগন ও তৌহিদী জনতা ঐক্য পরিষদের আয়োজনে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

উপজেলা পরিষদের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন নালিতাবাড়ী উলামায়ে কেরাম ও তৌহিদী জনতা ঐক্য পরিষদের সভাপতি মাওলানা মজিবর রহমান। বক্তব্য রাখেন, উলামা পরিষদের সহ-সভাপতি মাওলানা উবায়দুর রহমান, সাধারন সম্পাদক মাওলানা মুজাহিদুল ইসলাম। হাফেজ ইসমাইল হোসেনের সঞ্চলনায় আরও বক্তব্য রাখেন নাজমূল স্মৃতি কলেজের অসরপ্রাপ্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ মকিম উদ্দিন, মাওলানা তৌহিদুল ইসলাম, আব্দুল্লাহ আল কায়েস ও মোস্তাক আহাম্মেদ প্রমুখ।

‘বিশ্বনবির অপমানে যদি না কাদে তোমার মন মুসলিম নও মুনাফিক তুমি নবীজির দুশমন’ এই শ্লোগানে মানববন্ধনে বক্তারা মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও বিজেপির দিল্লি শাখার মিডিয়া প্রধান নভিন কুমার জিন্দালের অবমাননার মন্তব্য করার ঘটনায় ভারত সরকার তাদের বিরুদ্ধে মামলাসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। বিশে^র বিভিন্ন মুসলিম দেশ আনুষ্ঠানিকভাবে এর প্রতিবাদ জানিয়েছে। এ ঘটনায় জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব গ্রহণের দাবি জানান। মহানবীকে নিয়ে কোন প্রকার অবমাননাকর মন্তব্য মুসলমানেরা সহ্য করবে না বলে হুশিয়ারী দেন তারা। এছাড়া ভারতীয় হাই কমিশনারকে তলব করে ব্যাখ্যা দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published.