ভোলা সদর হাসপাতালে রক্তদান ও সর্বোচ্চ রক্তদাতাদের পুরস্কার প্রদান

সাব্বির আলম বাবু, ভোলাঃ
“সকল সেচ্ছায় রক্তদাতা এক একজন বীর” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ১৪ জুন বিশ্ব রক্ত দাতা দিবসে বিভিন্ন কর্মসূচি পালন করেছে ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল (ভোলা সদর হাসপাতাল)। দিবসটি উপলক্ষে ভোলা সদর হাসপাতালে বিনামূল্যে রক্তদান, সেচ্ছায় রক্তদানে উদ্ভুদ্ধ করন, সেচ্ছায় সর্বোচ্চ রক্তদাতাকে পুরস্কার প্রদান এবং বিনা মূল্যে থ্যালোসেমিয়া রোগীদের রক্ত সরবরাহ কর্মসুচি পালন করা হয়েছে।

এসময় কয়েকজন সেচ্ছায় রক্তদাতা রক্তদান করেন। পরে হাসপাতাল তত্বাবধায়কের রুমে তত্বাবধায়ক ডাঃ মোহাম্মদ লোকমান হাকিমের সভাপতিত্বে সেচ্ছায় রক্তদানে উদ্ভুদ্ধ করন বিষয়ক আলোচনা অনুষ্ঠিত হয়। এসময় সেচ্ছায় রক্তদানের বিষয়ে উদ্ভুদ্ধ করা হয়। এসময় হাসপাতালের সহকারি পরিচালক ডাঃ মনিরুল ইসলাম, ল্যাবরেটরি মেডিসিন বিভাগ ও ব্লাড ব্যাংকের ইনচার্জ মোঃ মেহেদী হাসান, পিসিআর ল্যাব ইনচার্জ শাহ জামান সোহেল, রাকিব, মোঃ ফারুক, মোঃ কবিরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে সেচ্ছায় রক্তদান করা ৫ রক্তদাতাকে পুরস্কৃত করা হয়।

পুরস্কার প্রাপ্ত রক্তদাতারা হলেন, রেড ক্রিসেন্টের যুব সদস্য মো মইনুল এহসান (৩১ বার), হাসপাতালে কর্মরত মোঃ মুইন (৩০ বার), ব্যবসায়ী তাসিব হোসেন ভুইয়া (২৬ বার), মোঃ মামুন (২৪ বার), মক্কা টুপি ঘরের স্বত্তাধিকারি মো: হাসান (২০বার)।

Leave a Reply

Your email address will not be published.