মুহাম্মদ( সাঃ) কটুক্তির প্রতিবাদে ইবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

ইবি প্রতিনিধি:
মহানবী হজরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মাসহ দুই নেতার কুটুক্তিকর মন্তব্যের প্রতিবাদে ইবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়(ইবি) শিক্ষক সমিতি

মঙ্গলবার (১৪ জুন) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ মিজানূর রহমানের সভাপতিত্বে ও অধ্যাপক ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেনের সঞ্চালনায় বক্তারা বলেন, বাংলাদেশ সম্প্রিতির দেশ। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ ভারতের অবদান এদেশ সবসময় স্বরণ করে। তবে ভারতীয় দুই নেতা মহানবী সম্পর্কে যে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন তা মুসলিম উম্মাহ সেন্টিমেন্টে আঘাত করে। মানববন্ধনে এই দুই কুলাঙ্গারের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানানো হয় বাংলাদেশ ও ভারতের সরকারের। পাশাপাশি ভারতে চলমান মুসলমানদের উপর নির্যাতন অনতিবিলম্বে বন্ধের আহ্বান করা হয় মানববন্ধনে।

এ সময় ড. মিজানূর রহমান বলেন, ইসলাম এমন এক ধর্ম যা অনুভব ধর্মকে অসম্মান, অবজ্ঞা করে না। কিন্তু ভারতে দুই বিজেপি নেতার কুরুচিপূর্ণ মন্তব্যে তিনি শিক্ষক সমিতির পক্ষ থেকে তিব্র নিন্দা জানান। তিনি আরো বলেন, বিশ্বের কেউ ধর্মের প্রতি অবমাননা করে টিকতে পারে নাই। তিনি ভারতীয় সরকারের প্রতি আইনানুসারে বিচারের দাবি তুলেন। পাশাপাশি নূপুর শর্মা ও নাভিন জিন্দালের হেদায়েত কামনা করেন তিনি।

প্রসঙ্গত, সম্প্রতি বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন কুমার জিন্দাল মহানবি হযরত মুহাম্মদকে (সা) নিয়ে কটূক্তি করলে ক্ষোভ প্রকাশ করে আরব সহ মুসলিম বিশ্ব। এ ঘটনার পরিস্থিতিতে দলের মুখপাত্র নূপুর শর্মাকে সাময়িক বরখাস্ত এবং দিল্লি শাখার গণমাধ্যমপ্রধান নবীন কুমার জিন্দালকে বহিষ্কার করেছে বিজেপি। ইতোমধ্যে বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানিয়ে ভারতীয় পণ্য বর্জন করেছে।

Leave a Reply

Your email address will not be published.