ভোলায় ৬ষ্ঠ জনশুমারীর সচেতনতা মুলক লিফলেট বিতরণ

সাব্বির আলম বাবু, ভোলাঃ
‘জনশুমারিতে তথ্য দিন,পরিকল্পিত উন্নয়নে অংশ নিন’ এই শ্লোগানকে সামনে রেখে ভোলায় বিএনসিসি সুন্দরবন রেজিমেন্টের উদ্যোগে ৬ষ্ঠ জনশুমারি প্রচারণার অংশ হিসাবে র‌্যালী ও লিফলেট বিতরন করা হয়েছে। রবিবার (১২ জুন) সকালে ভোলা জেলা প্রশাসক কার্যলয়ের সামনে থেকে এই কর্মসূচী শুরু হয়। পরে শহরের প্রদান প্রদান সড়ক প্রদক্ষিন করা ও জনশুমারি ও গৃহগণনা জনগনকে সচেতন করতে একইসাথে লিফলেট বিতরণের মাধ্যমে সাধারণ মানুষকে সচেতন করা হয়।

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) সুন্দরবন রেজিমেন্ট এর আয়োজনে এই কর্মসূচী পালন করা হয়।এতে ভোলা সরকারি কলেজ, ভোলা সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজ ও ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের বিএনসিসি প্লাটুন এতে অংশ নেয়। কর্মসূচীতে উপস্থিত ছিলেন ভোলা সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজ সহকারী অধ্যাপক ভোলা জেলার সম্মনয়কারী পিইউও মো: ফরিদুজ্জামান, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো ভোলা জেলার উপ-পরিচালক মো: মাকসুদুর রহমান, পিইউও প্রভাষক মো: শাহাবুদ্দিন,টিইউও মো: শফিকুল ইসলাম প্রমুখ।

আগামী ১৫ থেকে ২১ জুন কর্মীরা সবার বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবেন। পরিসংখ্যান আইন ২০১৩ অনুযায়ী বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো এই শুমারি পরিচালনা করছেন। জনশুমারি প্রদত্ত সকল ব্যক্তিগত তথ্যের গোপনিয়তা নিশ্চিত করা হবে বলে জানান তারা।

Leave a Reply

Your email address will not be published.