বাগেরহাটে বঙ্গবন্ধু ক্যানেলে নৌযান উল্টে নিরাপত্তাকর্মী নিখোঁজ

শেখ সোহেল, বাগেরহাট:
বাগেরহাটের বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী আন্তর্জাতিক নৌ ক্যানেলে ড্রেজারের একটি হাউস বোট উল্টে খাজা মঈনউদ্দিন(৫০) নামের এক নিরাপত্তাকর্মী নিখোঁজ হয়। রবিবার(১২ জুন) দুপুরে ক্যানেলের মোংলার উলুবুনিয়া এলাকায় স্রোতের তোরে বোটটি উল্টে যায়। এসময় অন্যরা সাতরে উঠলেও খাজা মঈনউদ্দিন আর উঠতে পারেনি। ডুবে যাওয়া বোটে অন্তত ১৫জন শ্রমিক ছিল। ডুবে যাওয়া বোটটি আংশিক দেখা যাচ্ছে।

এটি মূল ক্যানেলের বাইরে থাকায় নৌ চলাচলে কোনও সমস্যা হচ্ছে না। দুপুর থেকে নিখোঁজ নিরাপত্তাকর্মীর সন্ধ্যানে উদ্ধার অভিযান শুরু করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছে। তবে সন্ধ্যা পর্যন্ত খাজা মঈনউদ্দিনকে খুজে পাওয়া যায়নি। নিখোঁজ তার বাড়ি টাঙ্গাইল জেলায়, সে কনফিডেন্স গ্রুপের ড্রেজার ডিপার্টমেন্টে কাজ করত।

বিআইডব্লিউটিএ’র উপ-সহকারী প্রকৌশলী (ড্রেজার বিভাগ) মো. আনিসুজ্জামান রকি বলেন, মোংলার উলুবনিয়া এলাকায় বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী আন্তর্জাতিক নৌ ক্যানেলটিতে খনন কাজে নিয়োজিত কনফিডেন্স গ্রুপের ড্রেজারের একটি দ্বিতল হাউস বোটটি ঢেউয়ের তোরে উল্টে যায়।

তাতে থাকা ১৫-১৬ কর্মী তাৎক্ষণিকভাবে দ্রুত বোট থেকে বেরিয়ে নদীতে লাফিয়ে সাঁতরে কূলে উঠলেও ভেতরে খাজা মঈনউদ্দিন নামে এক নিরাপত্তাকর্মী আটকে পড়েন। বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারি পরিচালক গোলাম সরোয়ার বলেন, ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে তল্যাসি শুরু করেছে।

কিন্তু ক্যানেলে প্রচন্ড স্রোত থাকায় ডুবুরিদের অসুবিধা হচ্ছিল। এরপরেও তারা সর্বোচ্চ চেষ্টা করেছে। সন্ধ্যা পর্যন্ত খাজা মঈনউদ্দিনকে খুঁজে পাওয়া যায়নি। রাতের মধ্যে না পেলে আগামীকাল সকালে আবারও উদ্ধার অভিযান চালানো হবে।

Leave a Reply

Your email address will not be published.