শিয়াল শাবক অবমুক্ত করলেন ইউএনও

নোয়াখালী প্রতিনিধি:
নোয়াখালীর সোনাইমুড়ীতে এক যুবকের ফাঁদ থেকে একটি শিয়ালের শাবক উদ্ধার করে অবমুক্ত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইসমাইল হোসেন। বৃহস্পতিবার (৯জুন) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার একটি বনে শিয়ালটি অবমুক্ত করা হয়। এর আগে একই দিন বিকেলের দিকে উপজেলার নাওতলা গ্রামে অভিযান চালিয়ে শিয়াল শাবকটি উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়,গত ৩-৪মাস ধরে খুব যত্ন করে শিয়ালটিকে লালন করেছেন আজিমুর রহমান নামে এক যুবক। শিয়ালটিকে সন্তানের মতোই আদর করতেন। সাবান মেখে গোসল করিয়ে দিতেন। যত্নে কখনো ক্রটি করেন নি।

বিষয়টি নিশ্চিত করে সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইসমাইল হোসেন বলেন,খাঁচায় বন্য প্রাণী লালনপালন করা আইনত অপরাধ। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে শিয়াল শাবকটি উদ্ধার করে উপজেলা বন বিভাগের কর্মকর্তা ও স্থানীয় গণমাধ্যম কর্মিদের উপস্থিতিতে স্থানীয় একটি ছোট বনে অবমুক্ত করা হয়।

ইউএনও আরো জানায়,উপজেলার নাওতোলা গ্রামের আজিমুর রহমান গত ৩-৪ মাস আগে শিয়াল শাবকটি কুড়িয়ে পেয়ে লালন পালন করে আসছিলেন। খাঁচায় বন্য প্রাণী লালনপালন করার বিষয়টি খবর পেয়ে উপজেলা প্রশাসন ও বন বিভাগের লোকজনসহ শিয়াল শাবক উদ্ধার করে অবমুক্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published.