মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে কুয়াকাটায় বিক্ষোভ মিছিল

জাহিদুল ইসলাম জাহিদ,- কুয়াকাটা প্রতিনিধি:
মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে কুয়াকাটা পৌরসভার তৌহিদী জনতা।

আজ শুক্রবার (১০ জুন) আসর নামাজ বাদ কুয়াকাটা সমুদ্র সৈকত জামে মসজিদের সামনে থেকে এ বিক্ষোভ মিছিল বের হয়ে কুয়াকাটার মূল কেন্দ্রিক সড়কগুলো পরিদর্শন করে, বক্তব্যর মধ্যে দিয়ে শেষ হয়। এসময় তৌহিদী জনতারা, ভারতে মহানবী (সা.) ও হযরত আয়েশা (রা.)-কে নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে নিন্দা প্রস্তাব আনার জোর দাবি জানান।

তৌহিদী জনতা বলেন, মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার স্বার্থে ভারতের ইসলাম বিদ্বেষী অভিযুক্তদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

মাওলানা মোঃ নু্জরুল কারী বলেন ,ভারতীয় দুই নেতার এরকম বক্তব্যে আমরা তীব্র নিন্দা জানাই। ধর্মীয় শান্তি বিনষ্টের দায়ে আমরা এই দুই নেতার সর্বোচ্চ শাস্তির জোর দাবি জানাচ্ছি।

ইসলামী যুব আন্দোল বাংলাদেশ কুয়াকাটা পৌর শাখার, সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হালিম বেপারী বলেন, বিজেপির দুই নেতা যে জঘন্যতম কাজ করেছে তার প্রতিবাদ করেছি। ভবিষ্যতে আরও করব। পণ্য বয়কট হোক আর সামাজিক যোগাযোগ মাধ্যমে সাড়া তুলে হোক, অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত আমরা আমাদের কর্মসূচি অব্যাহত রাখব।’

উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন ক্ষমতাসীন দল বিজেপির জাতীয় মুখপাত্র নুপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দলটির আরেক জ্যেষ্ঠ নেতা দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। ইতোমধ্যে এ ঘটনায় মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানায়।

Leave a Reply

Your email address will not be published.