বিশ্ব পরিবেশ দিবস- ২২ উদযাপন

মাসুম বিল্লাহ, বগুড়া প্রতিনিধিঃ
আজ ৫ ই জুন ২০২২, রোজ রবিবার, “বিশ্ব পরিবেশ দিবস”। দিবসের প্রতিপাদ্য বিষয় “একটাই পৃথিবীঃ প্রকৃতির ঐকতানে টেকসই জীবন”।
দিবসটি উদযাপনের জন্য উপজেলা প্রশাসন শেরপুর এর আয়োজনে ‘পরিবেশ প্রতিরক্ষা সংস্থা’, শেরপুর, বগুড়া, এর অংশগ্রহনে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করে।

শোভাযাত্রা শেষে আলোচনা সভায় বক্তব্যে, পরিবেশ প্রতিরক্ষা সংস্থা সংগঠনটির সভাপতি সোহাগ রায় সাগর বলেন , এবারের প্রতিপাদ্য ‘একটি মাত্র পৃথিবী’ আর এই একই পৃথিবীর বাসিন্দা আমরা সবাই, এ ধারণা প্রতিষ্ঠা করার জন্য বরাবরই আমাদের অনেক প্রচার-প্রচারণা চালাতে হয়েছে। দেশে অপরিকল্পিত নগরায়ণের ফলে ঢাকা ইতিমধ্যে বেশ কয়েকবার আন্তর্জাতিক মানদণ্ডে পৃথিবীর সবচেয়ে বাসের অযোগ্য শহরের তালিকায় স্থান পেয়েছে, যা রীতিমতো লজ্জাজনক। জেলা ও উপজেলা পর্যায়ে এখন থেকেই যদি পরিকল্পিতভাবে শহরগুলো গড়ে তোলা না হয়, তবে এদের অধিকাংশের পরিণতি হবে ঢাকার মতো।

এছাড়াও বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, জনাব মোহাম্মদ রায়হান পিএএ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা,জনাব সাবরিনা শারমিন,সহকারী কমিশনার, ভুমি, জনাব ওবায়দুল হক,উপজেলা সমাজসেবা অফিসার, জনাব বিজয় চন্দ্র দাস, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা,জনাব মধুসুধন বর্মন, ভারপ্রাপ্ত উপজেলা বন কর্মকর্তা, জনাব মুন্সি সাইফুল বারী ডাবলু, সম্পাদক, আজকের শেরপুর। বক্তারা তাদের বক্তব্যে পরিবেশ দূষণের ক্ষতিকর প্রভাব ও পরিবেশ ও প্রতিবেশ সংরক্ষণ ও গুরুত্ব আলোচনা করেন।

সবশেষে অনুষ্ঠানের সভাপতি জনাব মোঃ ময়নুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সকলকে একযোগে পরিবেশ সংরক্ষণে এগিয়ে আসার আহ্বান জানান এবং সেচ্ছাসেবীদের আরও আগ্রহী হওয়ার আহ্বান জানিয়ে সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published.