ফরিদপুরে বিশ্ব পরিবেশ দিবসে র‌্যালী,আলোচনা সভা ও পুরস্কার বিতরন

মাহবুব পিয়াল,ফরিদপুর প্রতিনিধি:
একটাই পৃথিবী, প্রকৃতির ঐক্যতানে টেকসই জীবন”এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে নানা কর্মসূচির মধ্যে দিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে রবিবার সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে । র‌্যালীর আগে বেলুন ও বেস্টুন উড়িয়ে দিবসটির শুভ সূচনা করেন ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক এ, এইচ, এম, রাসেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, পৌর মেয়র অমিতাভ বোস, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা,এফ ডি এর নিবার্হী পরিচালক মো: আজহারুল ইসলাম।

এসময় সিনিয়র সাংবাদিক সাংবাদিক পান্না বালা, মাহবুবুল ইসলাম পিকুল, বীর মুক্তিযোদ্ধা মোঃ শামসুদ্দিন মোল্লা, নারী নেত্রী আসমা আক্তার মুক্তা, এ্যডভোকেট শিপ্রা গোস্বামী,ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মিতা রানী দাস, সহকারী পরিচালক মোঃ মাহফুজুর রহমান, পরিদর্শক মোঃ জাহিদ হাসান এবং বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের উদ্যোক্তা ও এনজিও প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.