বগুড়া শেরপুরে ধান- চাল অবৈধভাবে মজুদের দায়ে এক ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা

মাসুম বিল্লাহ, বগুড়া প্রতিনিধিঃ
বগুড়ার শেরপুরে ধান-চালের অবৈধ মজুত প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত অভিযানে এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার রাত পৌনে আটটা পর্যন্ত শেরপুর উপজেলার বিভিন্ন রাইস মিলে অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও এসি ল্যান্ড (সহকারী কমিশনার-ভূমি) সাবরিনা শারমিন। এর আগে, এদিন বিকেল থেকে এ অভিযান শুরু করেন তিনি। পরিদর্শন করেন উপজেলার বিভিন্ন ধান-চালের বাজার। অসংগতি পাওয়ায় করেন জরিমানা।

অভিযানে ২৪৭ মেট্রিক টন চাল ও ৭৫ মেট্রিক টন ধান উদ্ধার করা হয়। এই ধান-চাল ছয় মাসেরও বেশি সময় ধরে মজুত করে রাখা হয়, যা অবৈধ। পরে অবৈধ মজুতের দায়ে আব্দুর রহিম নামে এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

অর্থদণ্ডপ্রাপ্ত আব্দুর রহিমসহ কয়েকজন ব্যবসায়ী একত্রে উপজেলা মির্জাপুরের নার্গিস সেমি অটো রাইস মিল, গাড়ীদহের এসএন অটো রাইস মিল এবং শুভ রাইস মিলে অবৈধভাবে ধান ও চালের মজুত করেন। তাদের মজুত করা ধান ও চাল আগামী তিন দিনের মধ্যে ভোক্তাদের কাছে ন্যায্যমূল্যে বিক্রি করার নির্দেশ দেয়া হয়েছে। অভিযানে খাদ্য অধিদফতরের কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলন।

এ তথ্য নিশ্চিত করে এসিল্যান্ড সাবরিনা শারমিন জানান, ধান-চালের অবৈধ মজুত বন্ধে ও মূল্যবৃদ্ধি প্রতিরোধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.