প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদউপায়ের কারনে ভোলায় ৩ জনের জেল

সাব্বির আলম বাবু, ভোলাঃ
ভোলায় তৃতীয় ধাপে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় তিন পরীক্ষার্থীকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সেইসঙ্গে দুজনকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (৩ জুন) ভোলা সদর উপজেলার পশ্চিম বাপ্তা আদর্শ স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে। ওই তিন পরীক্ষার্থীকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড দেন বোরহানউদ্দিন উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুর ইসলাম। সাজাপ্রাপ্তদের মধ্যে দুজন তজুমদ্দিন উপজেলা ও একজন লালমোহন উপজেলার বাসিন্দা। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও বোরহানউদ্দিন ইউএনও সাইফুর ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) কাছে তথ্য ছিল ওই কেন্দ্রে কিছু পরীক্ষার্থী অসদুপায় অবলম্বন করছেন। তারা অবৈধভাবে স্মার্টফোন নিয়ে হলে প্রবেশ করেন। পরে তাদের প্রশ্নপত্রের ছবি তুলে হোয়াটসঅ্যাপে বাইরে পাঠিয়ে দেন। পরে বাইরে থেকে উত্তর সংগ্রহ করেন। এ সময় তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিনজনকে ১০ দিন করে কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়া পরীক্ষার হলে অসদুপায় অবলম্বন করায় ভোলা সরকারি কলেজ কেন্দ্র থেকে একজন ও ঘুইংগারহাট মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র থেকে একজনকে বহিষ্কার করা হয়েছে। ভোলার ২৫টি কেন্দ্র ১৫ হাজারেরও বেশি পরীক্ষার্থী নিয়োগ পরীক্ষায় অংশ নেন

Leave a Reply

Your email address will not be published.