ফরিদপুরে শেখ রাসেল স্কুল এন্ড কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন

মাহবুব পিয়াল, ফরিদপুর প্রতিনিধি:
ফরিদপুরে শেখ রাসেল স্কুল এন্ড কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শুক্রবার সকাল ১১টার দিকে শহরের হাউজিং এস্টেটে এ ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শেখ রাসেল স্কুল এন্ড কলেজের ভিত্তি ফলক উন্মোচন করেন ফরিদপুরের জেলা প্রশাসক ও শেখ রাসেল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি অতুল সরকার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাউজিং এস্টেট কল্যাণ সমিতির সভাপতি ডা: এম এ জলিল। স্বাগত বক্তব্য দেন হাউজিং এস্টেট কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক রোটারিয়ান মো. মোস্তাফিজুর রহমান লাবলু। অন্যদের মধ্যে বক্তব্য দেন ফরিদপুর পৌরসভার কাউন্সিলর মো. নুর ইসলাম মোল্লা, হাউজিং এস্টেট এর বাসিন্দা শাহীন চৌধুরী, কাজী ইমাম হোসেন, অধ্যাপক সুব্রত কুমার মিত্র প্রমুখ।

প্রসঙ্গত গণপূর্ত বিভাগের উদ্যোগে ১৯৮৮ সালে শহরের মহিম ইনস্টিটিউশনের পাশে রঘুনন্দনপুর এলাকায় এ হাউজিং স্টেট গড়ে তোলা হয়। এখানে ৪২৬টি প্লটে অন্তত সহস্রাধীক পরিবার বসবাস করে। ২০০০ সাল থেকে এ এলাকায় বসতি গড়ে ওঠে। ওই স্টেটে আগে থেকেই স্কুল ও কলেজের জন্য ১২০ শতাংশ জমি বরাদ্দ করে রাখা হয়েছিল। সে জায়গাটিতেই শেখ রাসেল স্কুল ও কলেজ স্থাপন করা হচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অতুল সরকার বলেন, অবকাঠামো নির্মাণ করে এ শিক্ষা প্রতিষ্ঠানটি দ্রুত চালু করার জন্য যাবতীয় উদ্যোগ প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হবে।

হাউজিং এস্টেট কল্যাণ সমিতির সভাপতি ডা: এম এ জলিল বলেন, তারা আশা করছেন আগামী ২০২৩ সালের জানুয়ারি থেকেই নব নির্মিত এ শিক্ষা প্রতিষ্ঠানের পাঠ্য কার্যক্রম শুরু করা যাবে। এর আগে প্রধান অতিথি ওই শিক্ষা প্রতিষ্ঠান ক্যাম্পাসে একটি কাঠ বাদাম গাছের চারা রোপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *