আশুগঞ্জে অতিরিক্ত চাউল মজুদের দায়ে দুটি রাইসমিলকে ৪৫ হাজার টাকা জরিমানা

আকাশ সরকার, ব্রহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি:
দেশের বৃহত্তম চাউলের মোকাম ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে অতিরিক্ত মজুদের দায়ে দুটি রাইসমিলকে ৪৫হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমার আদালত। যে দুটি রাইসমিলকে ভ্রম্যামানি আদালত জরিমোনা করেছে দুটি রাইসমিল হল,এমবি এগ্রো-৩ রাইসমিলকে ২০হাজার এবং এমবি এগ্রো-২ কে ২৫ হাজার টাকা জরিমানা করেছে আশুগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভুমি)মো.আশরাফুল হকের ভ্রাম্যমান আদালত।ঘটনাটি শুক্রবার সকালে ঘটেছে।

আশুগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভুমি)মো.আশরাফুল হক জানান, অতিরিক্ত চাউল মজুদ করে রাখার খবর পেয়ে আশুগঞ্জ উপজেলা আড়াইসিধা এলাকার এমবি এগ্রো-৩ রাইসমিলে গিয়ে ২২হাজার কেজি এবং এমবি এগ্রো-২ সাত হাজার পাচশত কেজি অতিরিক্ত চাউল পাওয়া যায়।এ সময় ভ্রম্যামান আদালত পরিচালনা করা হয়। অতিরক্তি মজুদের বিষয়টি তাৎক্ষনিরকভাবে তদন্ত করে প্রমান পাওয়ায় এমবি এগ্রো-৩ এবং এমবি এগ্রো-২ এ দুটি রাইসমিলকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪৫হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ বিষয়ে এমবি এগ্রো-৩ এবং এলাকার এমবি এগ্রো-২ রাইসমিলের প্রোপাইটর মো.মোবারক হোসেন বলেন,আমাকে যে জরিমানা করা হয়েছে তা ঠিক করেননি ভ্রাম্যামান আদালত।

আমার মিলে কোন অতিরিক্ত মজুদ নাই। উপজেলা সহকারী কমিশনার(ভুমি)মো.আশরাফুল হক বলেন, সরকারের নির্দেশ অমান্য করে কারসাজি করে যারা চাউলের মুল্য বৃদ্ধির পায়তারা করবে তাদের আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আজকের জরিমানা ত্রাই অংশ।কাউকে চাউল নিয়ে কারসাজি করতে দেওয়া হবে না।এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published.