শেখ হাসিনা প্রতিহিংসার রাজনীতি করে না

শাহাদাত হোসেন সোহাগ, শেরপুর জেলা প্রতিনিধি:
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক কৃষিমন্ত্রী ও শেরপুর- ২ (নকলা-নালিতাবাড়ী) আসনের সংসদ সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন শেখ হাসিনা প্রতিহংসার রাজনীতি করেন না। তাই জনগণের দোয়ায় বার বার তিনি বৈধভাবে ক্ষমতায় আসেন। শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই দেশে শতভাগ বিদ্যুতায়ন করা সম্ভব হয়েছে। বিএনপি আমলে যার নাজুক অবস্থা ছিল।

তিনি আজ বুধবার (১ জুন) দুপুরে তার নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বারোমারী সাধু লিওর নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে উদ্দীপনামূলক উপহার প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, শেখ হাসিনা উদার বলেই দন্ডপ্রাপ্ত তারেক রহমান স্কাইপে আর তার মা বেগম জিয়া ফোনে কথা বলেন। তিনি মন্তব্য করেন- ইচ্ছে করলে সরকার তাদের টেলিযোগাযোগের মাধ্যমে কথা বলা বন্ধ করে দিতে পারে। কিন্তু বঙ্গবন্ধুর কন্যার হৃদয় আকাশের মত উদার, তিনি প্রতিহিংসার রাজনীতি করেন না। তাই তিনি বিএনপি’র দন্ডপ্রাপ্ত এ দুই নেতাকে সুযোগ করে দিয়েছেন।

মতিয়া চৌধুরী বলেন- বিএনপি ও তার নেতারা অকৃতজ্ঞ। পৃথিবীর কোথাও দন্ডপ্রাপ্ত আসামী জেল খানায় বসে পরিচারিকা পান না। বেগম জিয়া সে সুযোগ পেয়েছেন। দন্ডিত হয়েও তিনি বাড়ীতে বহাল তবিয়তে রয়েছেন। সব সুযোগ সুবিধা ভোগ করছেন। নিজে জিয়া ও এরশাদের আমলে জেল খেটেছেন বলে উল্লেখ করে মতিয়া চৌধুরী বলেন, বছরের পর বছর জেল খেটেছি কিন্তু কোনদিন ল্যান্ডসেটেও কথা বলার সুযোগ পাইনি। এখন শিক্ষার্থীরা বছরের প্রথম দিন বিনামূল্যে নতুন বইয়ের সুবাস পায়, মেয়েরা বাড়ীতে বসে উপবৃত্তির টাকা ও করোনাকালে দরিদ্র মানুষ বিকাশের মাধ্যমে আড়াই হাজার করে টাকা তুলতে পারেন।

এই উপহার প্রদান অনুষ্ঠানে তার সঙ্গে ছিলেন সহকারী পুলিশ সুপার আফরোজা নাজনীন, সহকারী কমিশনার (ভূমি) সঞ্চিতা বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ফজলুল হক, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ বকুলসহ প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এদিন মতিয়া চৌধুরী নালিতাবাড়ী উপজেলার ১৪৮টি প্রাথমিক, এবতেদায়ী ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী (টপটেন) ২ হাজার ২২০জন শিক্ষার্থীকে একটি করে টেবিল ফ্যান, সোলার ল্যাম্প ও নগদ ১ হাজার টাকা করে উদ্দীপনামূলক অনুদান প্রদান করেন। এছাড়া ১০৪টি মসজিদ ও মন্দিরে ১ বান্ডেল টিন ও নগদ ৩ হাজার করে টাকা এবং অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে সমপরিমাণ আর্থিক প্রণোদনা বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published.