রাজবাড়ীতে তামাকবিরোধী প্রশিক্ষণ অনুষ্ঠিত

কাজী তানভীর মাহমুদ, স্টাফ রিপোর্টার:
বিশ্ব তামাকমুক্ত দিবস ২০২২ উপলক্ষ্যে রাজবাড়ীতে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ কার্যক্রমের আওতায় জেলা পর্যায়ে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে তামাকবিরোধী রেলী ও প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩১ মে) সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে শহরে এক বর্ণাঢ্য রেলী বের হয়। রেলীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে আলোচনা সভা এবং জেলা পর্যায়ে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির সদস্য ও কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তাগণের সমন্বয়ে দিনব্যাপী তামাকবিরোধী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে এ সময় উপস্থিত ছিলেন,
অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সূবর্ণা রানী সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জয়ন্তী রূপা রায়,
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক তানভীর হোসেন খান,জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধক্ষ্য দীলিপ কুমার কর সহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ,চিকিৎসক,সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন সংবাদমাধ্যমের সংবাদকর্মীরা।

প্রশিক্ষণে মাদকের কুফল,আইন ও তামাক পরিহার সম্পর্কে বিভিন্ন দিক তুলে ধরেন বক্তারা।

Leave a Reply

Your email address will not be published.