পবিপ্রবি ইয়ুথম্যাপার্স কর্তৃক ” ওয়ার্কশপ অন ওপেনস্ট্রিটম্যাপ” আয়োজিত

আবু হাসনাত তুহিন, পবিপ্রবি প্রতিনিধিঃ
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) PSTU YouthMappers কর্তৃক আয়োজিত “Workshop On Openstreetmap for Humanitarian and Disaster Response Preparedness” প্রোগ্রামটি সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়।

২৮ মে (শনিবার) কৃষি অনুষদের কনফারেন্স কক্ষে প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়। এক্ষেত্রে সহযোগিতা করেন School of Earth & Environment-SEE ও PSTU YouthMappers এর ভোলান্টিয়াররা। অনুষ্ঠানে শিক্ষকদের উৎসাহমূলক বক্তৃতা, রিজিওনাল এম্বাসেডর শাওন শাহরিয়ারের দিকনির্দেশনামূলক বক্তৃতাসহ সিনিয়র ভাইদের অনুপ্রেরণামূলক বক্তব্য ও বিভিন্ন সেশন এর মধ্য দিয়ে অনুষ্ঠানটি সুষ্ঠু ভাবে পরিচালিত হয়।

অনুষ্ঠানের সবচেয়ে আকর্ষণীয় সেশন ছিল ওপেন স্ট্রিট ম্যাপ ডিসকাশন, OSM অ্যাপ্লিকেশনের কাজ শেখানো, কুইজ প্রতিযোগিতা এবং ফিল্ডওয়ার্ক।

PSTU Youthmapperes এর সভাপতি ফারদিন হাসান বলেন যে, “বিভিন্ন অনুষদ মিলিয়ে প্রায় ৫০ জন শিক্ষার্থী ও শ্রদ্ধেয় শিক্ষকদের উপস্থিতিতে আমরা PSTU YOUTHMAPPERS এর পক্ষ থেকে আয়োজিত ওয়ার্কশপটি সফলভাবে সম্পন্ন করতে পেরেছি। আমাদের এই ওয়ার্কশপটিতে সবচেয়ে বড় যে অর্জন ছিলো তা হল সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত এত দীর্ঘসময়ব্যাপী ওয়ার্কশপটি চলার পরেও অংশগ্রহণকারী কোনো সদস্যের মুখেই ক্লান্তির লেশমাত্র দেখা যায় নি; বরং প্রত্যেক সদস্যেরই চোখে মুখে লেগে ছিলো তৃপ্তির হাসি। তাদের হাসিই প্রকাশ করে আমাদের প্রোগ্রামের সফলতা।
আর এই সফলতার হাত ধরেই আমরা সামনে সকলকে আরও সুন্দর সুন্দর প্রোগ্রাম উপহার দিতে চাই।”

Leave a Reply

Your email address will not be published.