ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

আবু হাসান (আকাশ),লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বিপ্লবের বিরুদ্ধে জাল দলিলের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানের নামে জমি দখলের অভিযোগ উঠেছে। ওই জমি দখলের প্রতিবাদে রোববার দুপুরে চামটাহাট এলাকায় ঘন্টাব্যাপী মানববন্ধন করেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা। এ ঘটনায় ওই পরিবার মদাতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বিপ্লবকে আসামী করে স্থানীয় থানায় একটি অভিযোগও দায়ের করেছেন।

ভুক্তভোগী পরিবারের সদস্য শেখ মোহাইমানুল হোসেন মানিক ও আবুল হোসেন জানান, ওই এলাকায় এ এম রথবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের নামে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম বিপ্লব জাল দলিলের মাধ্যমে তাদের ৫০ শতক জমি বিদ্যালয়ের নামে লিখে নেয়। তবে ওই জমির একটি অংশ ভুক্তিভোগী পরিবারের দখলে রয়েছে। কিন্তু প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম বিপ্লব মদাতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হওয়ার পর ওই জমি দখলের পায়তারা শুরু করেন।

গত শুক্রবার হঠাৎ করে চেয়ারম্যান তার লোকজন দিয়ে শেখ মোহাইমানুল হোসেন মানিক ও আবুল হোসেন পরিবারের দখলে থাকা জমি দখল করতে ওই জমির গাছ কেটে প্রচীর নিমার্ণের চেষ্টা করেন। এ ঘটনার প্রতিবাদ করলে ইউনিয়ন চেয়ারম্যান ও প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম বিপ্লব ও তার লোকজন নানা ভাবে হুমুকী দিচ্ছেন।

এ ঘটনায় ওই পরিবার মদাতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বিপ্লবকে আসামী করে স্থানীয় থানায় একটি অভিযোগও দায়ের করেছেন শেখ মোহাইমানুল হোসেন মানিক। তবে এখন পর্যন্ত কোনো প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে নাই থানা পুলিশ।

তবে এ সব অভিযোগ অস্বীকার করেছেন মদাতী ইউনিয়ন চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বিপ্লব। তিনি বলেন, সকল নিয়ম মেনেই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়েছে। বিদ্যালয়টি তাদের দখল ভুক্ত জমিতেই প্রচীর নির্মাণ করছে।

কালীগঞ্জ থানার ওসি গোলাম রসুল বলেন, মদাতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বিপ্লবের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.