মনপুরায় ফেরী সার্ভিস চালুর উদ্যেগ

সাব্বির আলম বাবু, ভোলাঃ
ভোলার বিচ্ছিন্ন মনপুরা উপজেলাকে ঢাকা ও ভোলা জেলাসহ সারা দেশের সাথে সড়ক যোগাযোগ স্থাপনের জন্য ফেরী চালু’র লক্ষে পরিদর্শনে আসেন বিআইডব্লিউটিসি চেয়ারম্যান আহমদ শামীম আল রাজী ও বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক। এই সময় উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে চেয়ারম্যানদ্বয়কে ফুলের শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। ফেরী চালুর লক্ষে উপজেলার রামনেওয়াজ মৎস্য ঘাট, তুলাতলী ঘাট ও হাজীরহাট ঘাট পরিদর্শন করেন।

উপজেলা আ’লীগের সম্পাদক মোঃ জাকির হোসেনের সঞ্চলনায় ও আ’লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যানের সভাপতিত্বে সুধী সমাবেশে সম্মানীত অতিথি হিসাবে যোগদান করে বক্তব্য রাখেন বিআইডব্লিউটিসি চেয়ারম্যান আহমদ শামীম আল রাজী ও বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক। এছাড়াও দ্রুত ঢাকার সাথে বিচ্ছিন্ন মনপুরার যোগাযোগ রক্ষায় নোয়াখালীর হাতিয়ার ৪নং চেয়ারম্যান ঘাটে যাওয়ার জন্য লঞ্চ সার্ভিসের ব্যবস্থা করবেন বলে আশ্বস্ত করেন।

এরপরে বিআইডব্লিউটিসি চেয়ারম্যান আহমদ শামীম আল রাজী বক্তব্যে বলেন, সারা দেশের সাথে মনপুরার সড়ক পথে যোগাযোগ স্থাপন শুধু মনপুরার দাবী নয়, এটা আজ থেকে আমার দাবী। দ্রুত ফেরী সার্ভিস চালু জন্য সকল ব্যবস্থা নেওয়া হচ্ছে। তবে এর আগে মনপুরা থেকে নোয়াখালীর ৪ নং ঘাটে সীট্রাক সার্ভিস চালুর আশ্বাস দেন। এর আগে সুধী সমাবেশে ফেরী চালু’র দাবী তুলে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আল নোমান, উপজেলা আ’লীগের সভাপতি শেলিনা আকতার চৌধুরী, উপজেলা আ’লীগের সম্পাদক ইউপি চেয়ারম্যান জাকির হোসেন মিয়া, সাবেক সম্পাদক একেএম শাহাজান মিয়া, হাজিরহাট ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আবুল কাশেম মাতাব্বর, শিক্ষক নেতা অধ্যক্ষ অজি উল্লা ফরহাদ, হাজির হাট বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক আবুয়াল হোসেন, প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিসি পরিচালক (বানিজ্য) এস. এম আশিকুজ্জামান, পরিচালক (কারিগরী) রাসেদুল ইসলাম, বিআইডব্লিউটিএ সহকারী পরিচালক শরিফুল ইসলাম, মনপুরা থানার ওসি সাইদ আহমেদসহ অন্যান্য কর্মকর্তারা।
সাব্বির আলম বাবু

Leave a Reply

Your email address will not be published.