শেরপুরে ড্রেজারের ধাক্কায় ভেঙ্গে গেছে জোড়গাছা ব্রিজের খুঁটি 

মাসুম বিল্লাহ,বগুড়া প্রতিনিধিঃ
বগুড়ার শেরপুরের সুঘাট ইউনিয়নের জোড়গাছা এলাকার এলজিডির আওতায় প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত জোড়গাছা ব্রিজটি চাকদা ট্রেডিং কোম্পানির ডেজারের ধাক্কায় ব্রিজের ৬ নম্বর পিলার ভেঙে গেছে। এ ঘটনায় চাকদা ট্রেডিং কোম্পানির ড্রেজার চালক সহ তিনজনকে আটক করা হয়েছে। 

রোববার (২২ মে) দুপুর ১২ টায় চাকদা ট্রেডিং কোম্পানির একটি ডেজারের ধাক্কায় এ দুর্ঘটনাটি ঘটে। জানা যায়, চাকদা ট্রেডিং কোম্পানির সারিয়াকান্দি এলাকায় বালু উত্তোলনের কাজ শেষ করে সিরাজগঞ্জের উদ্দেশে যাচ্ছিল। এ সময় জোড়গাছা-বেলগাছির আর সিসি গার্ডার ব্রিজটির নিজ দিয়ে পারাপার হওয়ার সময় ড্রেজারটি এক সাইড পশ্চিমের পিলারের সঙ্গে ধাক্কা লেগে ঘুড়ে গিয়ে ড্রেজারের মাথা পূর্বের সাইটের ৬ নম্বর পিলারের সাথে লেগে একটি পিলার ভেঙ্গে যায়। এবং পিলারটি নির্ধারিত স্থান থেকে ৮ ইঞ্চি দূরত্ব সৃষ্টি হয়। এ ঘটনায় শেরপুর উপজেলা প্রকৌশলী অফিসের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন দলটির প্রধান উপসহকারী প্রকৌশলী আব্দুর রশিদ বিজয় বাংলাকে জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এবং ভারী যান চলাচল প্রাথমিকভাবে বন্ধ রাখা হয়েছে।

এ ব্যাপারে সুঘাট ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এগিয়েছি এবং ডেজার চালকসহ ৮ জনকে আটক করে পুলিশের হেফাজতে দেওয়া হয়েছে এবং ইউনিয়ন পরিষদ থেকে দুইজন গ্রামপুলিশ ব্রিজের পাশে রাখা হয়েছে যেন ৫ টনের অধিক মালামাল নিয়ে ব্রিজটির উপর দিয়ে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। উপজেলা প্রকৌশলী সূত্রে জানা যায়, মির্জাপুর জিপি হইতে সুঘাট ইউনিয়নের রাস্তা চেইনেজ ৪ হাজার ৬ ৪০ মিটার এর ৭ ভেন্ডের মোট ১৫৩ মিটার আরসিসি গার্ডার ব্রিজ। হাজার ১৯৯৬-১৯৯৭ সালের অর্থ বছরে বাংলাদেশ সরকার ও নেদারল্যান্ডের প্রকল্পের আওতায় তালুকদার কনস্ট্রাকশনের মাধ্যমে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে গার্ডার ব্রিজ নির্মাণ করা হয়। ব্রিজটি ৩০ জুন ২০০৭ সালে উদ্বোধন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.