বাগেরহাটে বর্ণ্যাঢ্য আয়োজনে ভূমি সেবা সপ্তাহ শুরু

শেখ সোহেল, বাগেরহাট জেলা প্রতিনিধি:
বাগেরহাটে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। রবিবার(২২ মে) সকালে বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বেলুন উড়িয়ে এই ভূমি সপ্তাহের উদ্বোধন করে।

 এসময় উপস্থিত ছিলেন বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ শাহিনুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট হাফিজ আল আসাদ, বাগেরেহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মুছাব্বেরুল ইসলামসহ বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা সহকারী কমিশনার ভূমি, কানুনগো, বিভিন্ন ইউনিয়নের তহশীলদারসহ ভূমি ব্যবস্থাপনা সংক্রান্ত কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ভূমি সপ্তাহ উপলক্ষে ভূমি সংক্রান্ত সকল সেবা অনলাইনে প্রদানে নাগরিকদের উৎসাহিত করতে সপ্তাহজুড়ে প্রচার-প্রচারণা চলবে ।

তার সাথে জেলা জুড়ে মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়েছে। প্রতিটি ভূমি অফিসে অনলাইন সেবা প্রদানের জন্য আলাদা বুথ স্থাপনা করা হয়েছে।এখন থেকে ভূমি উন্নয়ন করসহ ভূমি সেবা সংক্রান্ত সব ধরণের ফী অনলাইনে জমা দেওয়া যাবে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)মোঃ শাহিনুজ্জামান।

তিনি বলেন যে, ভূমি সংক্রান্ত সেবা সহজীকরণ এর জন্য সরকার নানা উদ্যোগ নিয়েছেন। এর অংশ হিসেবে ভূমি সেবার বিভিন্ন আবেদন অনলাইনে করা এবং ফী পরিশোধ করার ব্যবস্থা করেছে সরকার। 

Leave a Reply

Your email address will not be published.