মেডিকেল শিক্ষার্থীর পড়াশোনার দায়িত্ব নিলেন এমপি শিবলী সাদিক

বেল্লাল হোসেন,ঘোড়াঘাট, দিনাজপুর:
মেধাবী শিক্ষার্থী মাহমুদা খাতুনের রংপুর মেডিকেলে ডেন্টাল ইউনিটে ভর্তির খরচসহ পড়াশোনার সকল দ্বায়িত্ব নিলেন দিনাজপুর-৬ আসনের সাংসদ শিবলী সাদিক। 

ঘোড়াঘাট উপজেলার অজপাড়াগাঁ চকবামুনিয়া গ্রামের অদম্য মেধাবী শিক্ষার্থী মাহমুদা খাতুন। পারিবারিক অস্বচ্ছলতা তাকে দমিয়ে রাখতে পারে নি। অভাব অনটনকে পিছনে ফেলে ২০২২ সালে রংপুর মেডিকেলের ডেন্টাল ইউনিটে সাফল্যর সাথে চ্যান্স পায়। কিন্তু  তার বাবা নজরুল ইসলাম গ্রাম্য সমিতির সামান্য বেতনের কর্মচারী।  পারিবারিক আর্থিক অস্বচ্ছলতা কারনে মেডিকেলে ভর্তি অনিশ্চিত হয়ে পড়ে।

সে নিরুপায় হয়ে এমপি শিবলী সাদিক  বরাবর আর্থিক সাহায্য চেয়ে ফেসবুকে পোস্ট দেয়। সে লেখে আমি নিত্যন্ত গরিব পরিবারের মেয়ে। আমার পরিবারে পক্ষে মেডিকেলে ভর্তিসহ শিক্ষার খরচ মেটানো অসম্ভব। আমার উজ্জ্বল ভবিষ্যতে জন্য আমাকে আর্থিক সহায়তা করেন। পোস্ট করার কয়েক ঘন্টা মধ্য বিষয়টি এমপি শিবলী সাদিকের নজরে আসে।

কিন্তু তিনি চিকিৎসা নেয়ার জন্য সিঙ্গাপুর অবস্থান করছেন। তবুও তিনি খুবই দ্রুততার সাথে মাহমুদার মেডিকেল ভর্তিসহ পড়াশুনার খরচ পাঠিয়ে দেন। এবং তার পড়াশুনার সকল দ্বায়িত্ব নেন। শুধু তাই নয় মাহমুদাসহ তার বাবার সাথে ভিডিও কলে কথা বলে জানান, ভর্তিসহ পড়াশোনার সকল দ্বায়িত্ব আমার। 

মাহমুদার বাবা নজরুল ইসলাম জানান, আমি আবেগ আপ্লুত। আমি কখনোও কল্পনা করি নি এমপি শিবলী সাদিক আমার মেয়ের পড়াশোনার দ্বায়িত্ব নিবেন। এ জন্য আমি তার প্রতি কৃতজ্ঞ। দোয়া করি তিনি দীর্ঘজীবি হন।

Leave a Reply

Your email address will not be published.