শরীয়তপুরে বাছাইকৃত ৪০ উদ্যোক্তা নিয়ে প্রশিক্ষণ কর্মশালা

মোঃ মিজানুর রাহমান পাহাড়, শরীয়তপুর জেলা প্রতিনিধি:
শরীয়তপুরে বাছাই করা ৪০ জন উদ্যোক্তা নিয়ে হাতে-কলমে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। আজ সোমবার (১৬ মে) জেলার সার্কিট হাউসে জেলা প্রশাসনের আয়োজনে এবং একসেস টু ইনফরমেশন (এটুআই) এর সহযোগিতায় এই কর্মশালা শুরু হয়। প্রশিক্ষণটি আজ শুরু হয়ে শেষ হবে আগামীকাল।

কর্মশালায় শরীয়তপুরের জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি আইসিটি বিভাগের যুগ্মসচিব ও এটুআই প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে দুই দিনব্যাপি হাতে-কলমে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন। এই ৪০ জন উদ্যোক্তাকে তারা গোল্ডেন উদ্যোক্তা ভাবছেন। তাদের নিয়মিত মনিটরিং করবেন বলেও জানান তারা।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও ফোকাল পয়েন্ট কর্মকর্তা জেলা ব্র্যান্ডিং প্রশিক্ষণ পরিচালক আসমাউল হুসনা লিজা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)

তৌছিফ আহমেদ, জেলা ব্র্যান্ডিং প্রশিক্ষণ সমন্বয়ক ও বিকল্প ফোকাল পয়েন্ট কর্মকর্তা সহকারী কমিশনার অভিজিৎ সূত্রধর প্রমূখ উপস্থিত ছিলেন। আয়োজনের মূল বিষয় ছিল ‘পণ্য, পর্যটন, উদ্যোগ’।

জেলা প্রশাসক পারভেজ হাসান তার বক্তব্যে উদ্যোক্তাদের মাঝে আইসিটির গুরুত্ব তুলে ধরেন এবং প্রযুক্তি ব্যবহার করে তাদের অভিজ্ঞতা বাড়ানোর পরামর্শ দেন। চাকরির পেছনে না ছুটে সকলকে উদ্যোক্তা হওয়ার আহবান জানান। উদ্যোক্তাদের যে কোন প্রয়োজনে শরীয়তপুর জেলা প্রশাসন তাদের পাশে দাঁড়াবে বলে সকলকে আস্বস্ত করেন তিনি।

যেখানে বাছাইকৃত ৪০ জন উদ্যোক্তা অংশ নেন।যাদের মধ্যে অনেক উদ্যোক্তা শরীয়তপুরে স্যানেটারি ন্যাপকিন, পিঠাপুলি, টমেটো শস, ফ্যাশন ডিজাইনার, নকশিকাঁথা, খাদ্য, পোশাক, হাতে তৈরি গহনা, খাদ্য, মাস্ক, কার্টন ইত্যাদি নিয়ে কাজ করেন।

জেলা ব্রান্ডিং কার্যক্রমের সক্ষমতা উন্নয়নে জেলা পর্যায়ে সংশ্লিষ্ট উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে’- এই ট্যাগলাইন নিয়ে হাতে- কলমে প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।

কর্মশালায় অংশ নেওয়া বিভাগীয় জয়িতা সামচুন নাহার সুমি উদ্যোক্তা বলেন, এই ধরনের কর্মশালা খুবই গুরুত্বপূর্ণ। এখান থেকে আমরা নতুন কিছু শিখবো যা আমাদের উদ্যোগকে আরও সামনে এগিয়ে নিতে বড় ভূমিকা রাখবে।

Leave a Reply

Your email address will not be published.