করোনার উপসর্গ নিয়ে ভারতে চিকিৎসাধীন রয়েছে সাংবাদিক বিষ্ণু প্রসাদ চক্রবর্তী

শেখ সোহেল, বাগেরহাট জেলা প্রতিনিধি:
বাগেরহাটে করোনার টিকা নেওয়ার পর থেকে নানা উপসর্গ নিয়ে এক বছরেরও বেশি সময় ধরে অসুস্থ থাকা একাত্তর টেলিভিশনের স্টাফ রিপোর্টার ও জাতীয় দৈনিক কালের কন্ঠ পত্রিকার বাগেরহাট জেলা প্রতিনিধি বিষ্ণু প্রসাদ চক্রবর্তীর উন্নত চিকিৎসার জন্য ভার‌তের হায়দ্রাবা‌দে এ আই‌ জি হাসপাতা‌লে চিকিৎসাধীন রয়েছে।

গত ৩ মে সোমবার সকালে ভারতের উদ্দেশ্যে চিকিৎসার জন্য দেশ ছাড়েন।পরের দিন ৪ মে মঙ্গলবার রাত ৪ টার দিকে ভারত থেকে ইয়ার ইন্ডিয়ান একটি বিমান ফ্লাইটে হায়দ্রাবাদের উদ্দেশ্যে রওনা হয়।

সেখানে চিকিৎসার জন্য হায়দ্রাবাদে এ আই জি হাসপাতালে ভর্তি হয়েছে বলে পারিবারিক সুত্রে যানা যায়।

 হায়দ্রাবাদের এ আই জি হসপিটালের মেডিসিন বিভাগের প্রধান বিশেষজ্ঞ ডাঃ অশোক কুমার দাসের নেতৃত্বে শাররীক পরিক্ষা-নীরিক্ষা চলছে।

এছারাও ঐ হসপিটালের মেডিসিন নিউরোলজি,কার্ডিওলজি, অর্থপেডিক্স, মেডিকেল গ্যাসট্রর ও ই,এন,টি বিভা‌গের বিশেষজ্ঞ চি‌কিৎসক‌দের সমন্বয়ে চি‌কিৎসার পরামর্শ চলোমান রয়েছে।

এখানে চিকিৎসা শেষে বাকি শারিরীক পরিক্ষা করাতে বেঙ্গালুর উদ্দেশ্যে যাওয়ার কথা রয়েছে।

এদিকে বিষ্ণু প্রসাদ চক্রবর্তী গত ৭ ফেব্রুয়ারী ২০২১ সালে করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়ার পর থেকে মাথা ব্যথা, শ্বাসকষ্ট, বুক-পিঠে ব্যথা, শরীরের দুর্বলতা, সার্বক্ষনিক জ্বর সহ নানা উপসর্গ নিয়ে অসুস্থ ছিলেন।

 পরবর্তীতে বাগেরহাট সদর হসপিটালে ও খুলনা মেডিকেল কলেজ হসপিটালে সিসিইউতে দুই দফায় চিকিৎসা গ্রহন করেছেন তার পরে বিভিন্ন পরীক্ষা-নিরিক্ষার পরেও নির্দিষ্ট করে কোন রোগ শনাক্ত না হওয়ায় বাসায় থেকে চিকিৎসা গ্রহন করছিলেন। তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বিএসএমএমইউতে রেফার্ড করেছিল স্বাস্থ্য বিভাগ। 

পরবর্তিতে বিএসএমইউতে চিকিৎসার পরে কিছুটা সুস্থ হলে এখনো পুরোপুরি সুস্থ হয়ে ওঠেনি।

Leave a Reply

Your email address will not be published.