শরীয়তপুরে মনোহার বাজারে এক গুদামে ২,৮০০ লিটার তেল উদ্ধার

মোঃ মিজানুর রহমান পাহাড়, শরীয়তপুর জেলা প্রতিনিধি:
ভোজ্যতেলের মূল্য ও সরবরাহ স্বাভাবিক রাখতে শরীয়তপুরের সদর উপজেলায় শুক্রবার (১৩/০৫/২২) সন্ধার দিকে  মনোহর বাজারে অভিজান চালালে এক গুদাম থেজেই উদ্ধার হয় ২ হাজার ৮০০ লিটার সয়াবিন তেল। উদ্ধার হওয়া দোকানের মালিক বাবুল চন্দ্র  সাহা।

ভোক্তা অধিকার থেকে জানা গেছে অবৈধভাবে ১ লিটার সয়াবিন তেলের মূল্য বোতলে ১৬০ টাকা লেখা থাকলেও তার খুচরা ১৯০ টাকায় বিক্রি ও সয়াবিন তেলে গুদামজাত করায় দুটি দোকান থেকে ২৩ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে।

শরীয়তপুরের মনোহর বাজারের দোকান রাজলক্ষী ভান্ডারের স্বত্বাধিকারী বাবুল চন্দ্র সাহা তার গুদামে ঈদের আগের সয়াবিন তেল গুদামে মজুদ রাখেন। ভোক্তা অধিকার অভিযানে গেলে তাদের নিকট অস্বীকার করায় গুদামে অভিযান চালিয়ে বোতল ও ড্রামজাত প্রায় ২হাজার ৮শ লিটার সোয়াবিন তেল উদ্ধার করে। গুদামজাত করায় তার নিকট ২০হাজার টাকা জরিমানা করেন এবং মজুতকৃত সেয়াবিন তেল ক্রেতাদের নিকট বোতলের গায়ে লেখা মূল্যে বিক্রি করার ব্যবস্থা করে দেয়।

এছাড়া মাস্টার স্টোরের স্বত্বাধিকারী সনজিৎ রায়ের থেকে সয়াবিন তেল বাজারে বর্ধিত দামে খুচরা বিক্রি করায় তাকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সুজন কাজী বলেন, তেল মজুদ করে রাখা এবং তেলের দাম ছিল বর্ধিত দামে খুচরা বাজারে বিক্রি করছেন। যা ভোক্তা অধিকার আইনে দণ্ডণীয় অপরাধ। এ জন্য বিক্রেতাদের আমরা ২৩ হাজার টাকা আর্থিক জরিমানা করেছি।

অভিযান কালে উপস্থিত ছিলেন জেলা মার্কের্টি কর্মকর্তা মোঃ ইউসুফ হেসেন, ক্যাবের শরীয়তপুর জেলা শাখার সভাপতি বিল্লাল হোসেন খান ও পালং মডেল থানার এসআই মাসুদুর রহমান মাসুদ ও তার সঙ্গীয় ফোর্স।

Leave a Reply

Your email address will not be published.