অশনির’ প্রভাবে জনজীবন স্থবির, জলাবদ্ধতা নিরসনে কাজ করছে সিসিক 

মুশফাকুর রহমান, সিলেট জেলা প্রতিনিধিঃ
ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে সৃষ্ট নিম্নচাপের প্রভাব পড়েছে সিলেটে। গত ২দিন কখনো গুঁড়ি গুঁড়ি বা কখনো ভারি বর্ষণে জনজীবন স্থবির হয়ে পড়ে। এ কারনে নগরীর বিভিন্ন জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। জলাবদ্ধতা নিরসনের জন্য সিসিক দ্রুত গতিতে কাজ করে যাচ্ছে। 

সিসিকের নির্বাহী প্রকৌশলী আলী আকবর জলাবদ্ধতার নিরসনের ব্যাপারে বলেন, “আমাদের সিসিকের ৪টি এক্সেভেটর কাজ করে যাচ্ছে। দক্ষিণ সুরমা সহ বিভিন্ন জায়গায় পানি চলাচলে বাঁধা সৃষ্টি করে রাখা হয়েছিল, সেগুলোতে আমরা কাজ করেছি এবং গাভিয়ার খাল সহ আরও বিভিন্ন জায়গায় আমাদের লোকজন কাজ করে যাচ্ছে। সিসিকের যে কোন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হলে আমাদের অবগত করলে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবো। ”

এ ব্যাপারে সিসিকের ভারপ্রাপ্ত মেয়র তৌফিক বক্স লিপন বলেন, “জলাবদ্ধতা নিরসনে দক্ষিণ সুরমা সহ নগরীর সকল জায়গায় এক্সেভেটরসহ  সিসিকের কর্মকর্তা কর্মচারীরা কাজ করে যাচ্ছেন। আমি সরেজমিনে নগরীর বিভিন্ন জলাবদ্ধ জায়গাগুলো পরিদর্শন করেছি। অনেক ড্রেনগুলোতে ময়লা আবর্জনা ফেলার কারনে পানি চলাচলে বাঁধা সৃষ্টি হচ্ছে, সেগুলো দ্রুত পরিস্কার করা হয়েছে। বিশেষ করে দক্ষিণ সুরমা এলাকায় যে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে সেই জায়গাগুলোতে সিসিক দ্রুত গতিতে কাজ করে যাচ্ছে।”

Leave a Reply

Your email address will not be published.