ঈদের মিলন মেলা বসেছে কুয়াকাটায়

জাহিদুল ইসলাম জাহিদ, কুয়াকাটা:
পটুয়াখালীর কুয়াকাটায় পবিত্র ঈদুল ফিতরের আনন্দ ভাগাভাগি করতে সূর্যোদয় সূর্যাস্তের বেলাভূমি কুয়াকাটায় হাজারো পর্যটকের মিলন মেলা বসেছে।

এদিন ভোর থেকেই আকাশে মেঘ জমতে থাকে। বৃষ্টির কারণে ভ্যাপসা গরম থেকে স্বস্তি পেয়েছে মানুষ। বৃষ্টি হলেও ঈদ আনন্দে কোনো বিঘ্ন ঘটেনি। আজ মঙ্গলবার (০৩ মে) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত। টানা এক ঘন্টা বৃষ্টি হয়েছে কুয়াকাটায়। বৃষ্টির মাঝেও গভীর সমুদ্রের ঢেউয়ের সাথে আনন্দে মেতে উঠতে দেখা গিয়েছে পর্যটকদের।

ঢাকা থেকে আসা সানজিদা বলেন, আমি আমার পরিবার-পরিজন নিয়ে কুয়াকাটা ভ্রমণ এসেছি। পুরো একমাস প্ল্যান করেছি কুয়াকাটায় ঘুরতে আসবো। আল্লাহর অশেষ রহমতে আমাদের আশা পূর্ণ হয়েছে, আসলেই কুয়াকাটা অনেক সুন্দর। তিনি আরো বলেন, অনেক বৃষ্টি হচ্ছে, বৃষ্টির মাঝে ঢেউয়ের সাথে মজা করেছি এবং অনেক মানুষ দেখতে পেয়েছি।

এছাড়া আমাদের পার্শ্ববর্তী এলাকা তালতলী, আমতলী, কলাপাড়া সহ আশেপাশের গ্রাম গঞ্জে থেকে অনেকের আনাগোনা দেখা গিয়েছে সমুদ্র সৈকতে।

কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন কুটুম”র সাধারণ সম্পাদক হোসাইন আমির বলেন, সকাল থেকেই আকাশটা মেঘলা এবং বৃষ্টি হয়েছে এরপরও পর্যটক এর ভিড় বাড়ছে। আমাদের সংগঠনের মাধ্যমে পর্যটকদের সর্বোচ্চ সেবা দিচ্ছি। আমরা আশা করছি পর্যটকদের এমন  উৎসবমুখর পরিবেশ অব্যাহত থাকবে।এবং  দিন দিন পর্যটক বাড়বে এমনটাই আশা আমাদের।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ জানান, পর্যটকদের নিরাপত্তা আমরা সজাগ রয়েছি। আকাশ মেঘলা বৃষ্টি হচ্ছে এর মধ্যে এত পরিমান পর্যটক আসবে সেটা অকল্পনীয়। আমরা মাইকিং এর মাধ্যমে পর্যটকদের সতর্ক করছি।

ওইদিন আবহাওয়ার পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছিল, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এর ফলে সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।বর্তমান আকাশ মেঘলা রয়েছে কুয়াকাটা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *