আখাউড়ায় দক্ষিণ ইউনিয়ন প্রবাসী কল্যান সংগঠনের পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ

আকাশ সরকার, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ
মানবতা, সেবা ও দেশপ্রেম এই প্রতিপাদ্যকে সামনের নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ঐতিহ্যবাহী সদর দক্ষিণ ইউনিয়নের কিছু উদ্যমী প্রবাসী যুবকদের ব্যতিক্রমী একটি স্বেচ্ছাসেবী সংগঠন, আখাউড়া দক্ষিণ ইউনিয়ন প্রবাসী কল্যাণ সংঘ। স্বেচ্ছায় মানুষের পাশে দাঁড়ানোই এই সংগঠনের কাজ।

এই সংগঠনের একঝাঁক প্রবাসী তরুণ নিজ উদ্যোগে নিজেদের অর্থে এলাকার দরিদ্র মেয়ের বিয়েতে সাহায্য করা, গরিব মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা, বিনা মূল্যে পড়ানো, শীতার্তদের মাঝে কম্বল বিতরণ, মসজিদ মাদ্রাসায় সহযোগিতা, টিউবওয়েল বসিয়ে সুপেয় পানির ব্যবস্থা করা, চিকিৎসা বাবদ অর্থ সহায়তা, মহান বিজয় দিবস ও স্বাধীনতা দিবস পালন সহ ইউনিয়নের দরিদ্রদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে থাকেন।

তারই ধারাবাহিকতায় শনিবার উপজেলার দক্ষিণ ইউনিয়নের হীরাপুর শহীদ নোয়াব মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে উপজেলার দক্ষিণ ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে ১৫০ টি পরিবারের জন্য ঈদ উপহার হিসেবে চিনি, সেমাই, পোলাও চাউল, দুধ, নারিকেল, বাদাম, কিসমিস বিতরণ করা হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।

সংগঠনে রয়েছে একটি কমিটি, আর কমিটির সিদ্ধান্ত ও ফর্দ অনুযায়ী সদস্যদের নিয়ে ভারচুয়াল বৈঠক করে সবার মতামতের ভিত্তিতে সকল সিদ্ধান্ত চুড়ান্ত করে থাকে।

জানা গেছে, ২০১৭ সালে আখাউড়া দক্ষিণ ইউনিয়ন প্রবাসী কল্যাণ সংঘ নামে এলাকার তরুন প্রবাসী যুবকরা স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠা করেন।

ঈদ উপহার বিতরণ কালে উপস্থিত ছিলেন, আখাউড়া দক্ষিণ ইউনিয়ন প্রবাসী কল্যাণ সংঘের উপদেষ্টা রুবেল আহমেদ, সজিব হামিদ, সহসভাপতি জুয়েল ভুঁইয়া, সাধারণ সম্পাদক মোঃ শামীম মিয়া, ইব্রাহিম ভুঁইয়া লিটন, সেচ্চাসেবক প্রধান সাইফুল ইসলাম মাষ্টার, দ্বীন ইসলাম খান, শরিফুল ইসলাম, রনি ভুঁইয়া, হারুন মিয়া সহ আরো অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *