ঘোড়াঘাটে পাবলিক বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নির্দেশকমুলক সেমিনার অনুষ্ঠিত

বেল্লাল হোসেন (দিনাজপুর) ঘোড়াঘাট:
দিনাজপুরের ঘোড়াঘাটে পাবলিক বিশ্ববিদ্যালয় ও ইঞ্জিনিয়ারিং ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের দিক- নির্দেশনা মুলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত ৩০ এপ্রিল শনিবার সকাল ১১ টায় উপজেলা অডিটোরিয়ামে এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকতা রাফিউল ইসলাম।

ঘোড়াঘাট উপজেলা ছাত্র কল্যান সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আয়োজনে এ সেমিনারে অংশ নেয় উপজেলার বিভিন্ন কলেজসহ দেশের বিভিন্ন অঞ্চলের কলেজ থেকে পাসকৃত ঘোড়াঘাটের শিক্ষার্থীরা। যারা এবার বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে ইচ্ছুক। সেমিনারে বক্তারা সকলেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটের ছাত্র ও ছাত্রী। বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য কিভাবে প্রস্তুতি নিতে হবে, কিভাবে প্রশ্নের উত্তর দিতে হবে, কোন কোন বিভাগ থেকে প্রশ্ন হবে, কত সময়ের মধ্য উত্তর দিতে হবে। তাছাড়া মার্ক বন্টন কেমন করে নির্ধারন হয়ে থাকে, কোন প্রশ্নের উত্তর আগে দিতে হবে প্রভৃতি বিষয়ে বিষদভাবে ভর্তি-ইচ্ছুকদের সাথে আলোচনা করা হয়।

স্বাগত বক্তব্যে ছাত্র কল্যান সমিতির সভাপতি, নাহিদুল ইসলাম (লোকপ্রশাসন ৩য় বর্ষ) বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অন্যান্য উপজেলার চেয়ে আমাদের উপজেলার শিক্ষার্থী সংখ্যা খুবই কম। পরিক্ষায় শিক্ষার্থীরা অংশগ্রহন করে ঠিকই কিন্তু পূর্ব জ্ঞান না থাকায় তারা উত্তীর্ণ হতে পারে না। পরিক্ষা পদ্ধতি সম্পর্কে অবগত করতেই আমাদের আজকের এই আয়োজন। আগামীতে আমরা আরও মোটিভেশনাল সেমিনারের আয়োজন করব। যেন শিক্ষার্থীরা উপকৃত হয়।

Leave a Reply

Your email address will not be published.