বাগেরহাটে এ মেধাবী ১২৩ শিক্ষার্থীর হাতে বৃত্তি প্রদান

শেখ সোহেল, বাগেরহাট জেলা প্রতিনিধি:
বাগেরহাটে ১২৩ জন অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীর হাতে এককালীন শিক্ষাবৃত্তি প্রদান করেন বাগেরহাট ফাউন্ডেশন। বুধবার (২৭ এপ্রিল) দুপুরে বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শিক্ষার্থীদের মাঝে এই বৃত্তির টাকা হস্তান্তর করেন বাগেরহাটের জেলা প্রশাসক ও বাগেরহাট ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ আজিজুর রহমান।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার রিজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা পরিষদের প্রধান নির্বাহী ঝুমুর বালা, বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার রাসেলুর রহমান, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের একান্ত সহকারী এইচ এম শাহীন, বাগেরহাট ফাউন্ডেশনের সহ-সভাপতি শেখ হায়দার আলী বাবু, বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দার।

এ দিন, বাগেরহাটের বিভিন্ন পর্যায়ের ১২৩ জন শিক্ষার্থীকে ৩ লাখ ৮৫ হাজার টাকা বৃত্তি প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্তদের মধ্যে মধ্যে সরকারী বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয়, সরকারী মেডিকেল কলেজ, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ২০২২ সালের এইচএসসি পরিক্ষার্থীরা রয়েছেন। বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের শিক্ষার্থীদের প্রত্যেককে ৫ হাজার টাকা, জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ৩ হাজার টাকা করে এবং উচ্চ মাধ্যমিক ও সমমান পরিক্ষার্থীদের প্রত্যেককে ২ হাজার টাকা করে প্রদান করা হয়। এছাড়া বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর একজন অসচ্ছল শিক্ষার্থীকে দশ হাজার টাকার বিশেষ অনুদান প্রদান করা হয়।

আয়োজকরা জানান যে, বাগেরহাট ফাউন্ডেশন উচ্চ শিক্ষায় নিয়োজিত বাগেরহাটের মেধাবী অসচ্ছল শিক্ষার্থীদের জন্য পাশে দাড়ানোর অংশ হিসেবে এই বৃত্তি প্রদান করেন। এবং ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.