ঈদ উপলক্ষে টুরিস্ট পুলিশের ছুটি বাতিল এর ঘোষণা

শেখ সোহেল, বাগেরহাট জেলা প্রতিনিধি:
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্যুরিস্ট পুলিশ খুলনা অঞ্চলের সকল সদস্যের ছুটি বাতিল করা হয়। সেই সাথে ঈদ উপলক্ষে দর্শনীয় স্থান গুলোতে কর্তব্যরত পুলিশ সদস্যদের সতর্ক থাকতে বলা হয়। এছাড়া দর্শনার্থীদের নিরাপত্তার জন্য নানা উদ্যোগ নেওয়া হয়েছে। 

সোমবার (২৫ এপ্রিল) বিকেলে খানজাহান আলী মাজার পরিদর্শণ শেষে ট্যুরিস্ট পুলিশ খুলনা অঞ্চলের পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ বিষয় টি জানান।

এর আগে খানজাহান আলী মাজার চত্বরে থাকা ভিক্ষুক ও ছিন্নমূল মানুষের মাঝে খেজুর ও ফল বিতরণ করেন পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ। এ সময়, ট্যুরিস্ট পুলিশ বাগেরহাট জোনের ইনচার্জ পুলিশ পরিদর্শক মোশারফ হোসেন, পুলিশ পরিদর্শক মনির হোসেনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এদিন প্রায় শতাধিক মানুষের মাঝে খেজুর ও ফল বিতরণ করা হয়েছে।

ট্যুরিস্ট পুলিশ খুলনা অঞ্চলের পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ বলেন, সাধারণত ঈদের ছুটিতে ট্যুরিস্ট স্পট গুলোতে পর্যটকদের উপচেপড়া ভিড় হয়ে থাকে। সেই বিষয়টাকে মাথায় রেখে টুরিস্ট পুলিশ খুলনা অঞ্চলের সকল সদস্যদের ছুটি বাতিল করা হয়েছে। ঈদের সময় টুরিস্ট স্পট গুলোতে যাতে কোন অপ্রতিকর ঘটনা না ঘটে সেজন্য সবাইকে এ্যালার্ট থাকতে বলা হয়েছে। এছাড়া ট্যুরিস্ট পুলিশ খুলনা অঞ্চলের ফেসবুক পেইজ ও হট লাইন নাম্বারে দর্শনার্থীরা পর্যটন স্পটে হয়রানি বা কোন সমস্যায় পড়লে অভিযোগ দিতে পারে। অভিযোগ পেলে আমাদের কর্মকর্তারা তাৎক্ষনিক ভাবে ব্যবস্থা গ্রহন করে থাকে।

পুলিশ সুপার আরও বলেন, ঈদ উপলক্ষে বাগেরহাটের পর্যটন স্পটগুলো বিশেষ করে ইউনেস্কো ঐতিহ্য বাহী ষাট গম্বুজ মসজিদ ও সুন্দরবন ঘীরে আমাদের বিশেষ নজরদারি থাকবে। নিরাপদ ও নির্ভিঘ্নে ভ্রমনের জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে বলে জানিয়েছেন ।

Leave a Reply

Your email address will not be published.