আলোকিত মোল্লাহাট গড়তে ১৪৩ শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ

শেখ সোহেল, বাগেরহাট জেলা প্রতিনিধি:
বাগেরহাটের মোল্লাহাটকে “আলোকিত ও মানবিক মোল্লাহাট” বিনির্মাণের লক্ষ্যে উপজেলার ১৪৩ টি শিক্ষা প্রতিষ্ঠানে বই ও ১০৭টি বুকসেলফ বিতরণ করা হয়। বৃহস্পতিবার (২১এপ্রিল)সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার মধ্য দিয়ে এ সকল বই ও ১০৭টি বুক সেলফ বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওয়াহিদ হোসেনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহিনুল আলম ছানা, বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, সহকারী কমিশনার (ভ‚মি) অনিন্দ্য মন্ডল, কে,আর কলেজ অধ্যক্ষ এল জাকির হোসেন সহসকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওয়াহিদ হোসেন বলেন, ১০৭ টি প্রাথমিক বিদ্যালয়ের বাতিঘর পাঠাগারে যে শিশুতোষ বই গুলো বিতরণ করা হয়, সবই অত্যন্ত রঙিন ও চিত্তাকর্ষক। শিশু শিক্ষার্থীরা বইয়ের ছবিগুলো দেখে ও গল্প পড়ে আনন্দ পাবে।

তিনি আরো বলেন, মাধ্যমিক, নিন্ম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ৪০ টি শিক্ষা প্রতিষ্ঠানে ৫০টি করে মোট ২ হাজার বই বিতরণ করা হয়।এতে শিক্ষার্থীরা বই পড়ার সুযোগ পাবে। শিক্ষা প্রতিষ্ঠানের লাইব্রেরী গুলো সক্রিয় হবে। ফলে ধীরে ধীরে আলোয় আলোকিত ও মানবিক মোল্লাহাট প্রতিষ্ঠিত হবে বলে আশাবাদী।

Leave a Reply

Your email address will not be published.