শেরপুরে বাল্যবিবাহ বিরোধী সভা অনুষ্ঠিত

শাহাদাত হোসোন সোহাগ, শেরপুর প্রতিনিধি:
যৌতুককে না বলুন, বাল্যবিবাহকে না বলুন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরে শিক্ষার্থীদের নিয়ে যৌতুক ও বাল্যবিবাহ বিরোধী সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ এপ্রিল) দুপুরে শেরপুর সরকারি মহিলা কলেজ অডিটোরিয়ামে জেলা যৌতুক ও বাল্যবিবাহ বিরোধী ফোরামের আয়োজনে এবং বীর প্রতীক কর্ণেল (অব:) মোহাম্মেদ দিদারুল আলম ফাউন্ডেশনের সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন আয়োজক সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বীর প্রতীক কর্ণেল মোহাম্মেদ দিদারুল আলম। রক্তসৈনিক বাংলাদেশের সভাপতি রাজিয়া সামাদ ডালিয়ার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর দেবতোষ কুমার নিয়োগী, প্রেসক্লাবের সভাপতি মো. শরিফুর রহমান, শেরপুর ফাউন্ডেশনের চেয়ারম্যান এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার ও জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাছরিন বেগম ফাতেমা।
যৌতুক ও বাল্যবিবাহ বিরোধী ফোরামের জেলা সমন্বয়ক মো. আল আমিন রাজুর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সরকারি মহিলা কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক সাগরিকা তালুকদার, নারী উদ্যোক্তা তাহমিনা জলি প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষার্থীরা যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধে হাত তুলে অঙ্গীকার করে। পরে তাদের মাঝে করোনা প্রতিরোধে উন্নতমানের মাস্ক বিতরণ করা হয়। এসময় কলেজের ৫ শতাধিক শিক্ষার্থী ও কলেজের শিক্ষকবৃন্দসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.