৪ মাসে সেমিস্টার বাস্তবায়নে শিক্ষার্থীদের সহযোগিতা প্রয়োজন : পবিপ্রবি ভিসি

আবু হাসনাত তুহিন, পবিপ্রবি প্রতিনিধি:
করোনা মহামারীতে শিক্ষার ক্ষতি পুষিয়ে নিতে ৬ মাসের পরিবর্তে ৪ মাসে সেমিস্টার করার সিদ্ধান্ত নিয়েছিল পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(পবিপ্রবি)। সেই প্রেক্ষিতে ৪ মাসে সেমিস্টারের রিকোভারি প্লান বাস্তবায়নে শিক্ষার্থীদের সহযোগিতা দরকার বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য। সোমবার (১৮ এপ্রিল) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ইফতার ও দোয়া মাহফিলের আয়োজনে এমনটি জানানো হয়।

উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন হল প্রভোস্ট প্রফেসর ড. জাহিদ হাসান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ কামরুল ইসলাম, হলের অন্যান্য সহকারী প্রভোস্ট ও শিক্ষার্থীবৃন্দ।

এসময় উপাচার্য উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সরকার শিক্ষা প্রতিষ্ঠান খোলার নির্দেশ দেয়ার সাথে সাথেই আমরা দ্রুত বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চালু করেছি এবং তোমাদের যেন ক্ষতি না হয় সেজন্য ৪ মাসে সেমিস্টার করার সিদ্ধান্ত নিয়েছি। এই রিকোভারি প্লান বাস্তবায়ন করতে হলে শিক্ষার্থীদের সর্বাত্মক সহযোগিতা দরকার। এর জন্য সিলেবাস ঠিক রেখে ছুটি কমিয়ে আনা, পরীক্ষার মাঝে বন্ধ কম রাখা, শিক্ষকদের পাঠদানের সময় বেশি করা ও শিক্ষার্থীদের পড়াশোনার প্রচেষ্টার উপর গুরুত্বারোপ করা হবে। এছাড়াও তিনি রোজার গুরুত্ব সম্পর্কেও অভিমত ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *