ফরিদপুরে বিএনপি কমিটি বাতিল না হলে ৭২ ঘন্টার মধ্যে গণপদত্যাগের হুমকি

মাহবুব পিয়াল, ফরিদপুর জেলা প্রতিনিধি:
সদ্য ঘোষিত ফরিদপুর জেলা ও মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির প্রতি অনাস্থা জ্ঞাপন ও আগামী ৭২ ঘন্টার মধ্যে আহবায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে ফরিদপুরে । নবগঠিত এ দুটি কমিটির এক-তৃতিয়াংশের বেশি সদস্য এসময় উপস্থিত ছিলেন।সদ্যগঠিত ১৯ সদস্যবিশিষ্ট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির নয়জনের মধ্যে পাঁচজন যুগ্ন আহ্বায়ক ও তিনজন সদস্য এবং ১৯ সদস্যবিশিষ্ট মহানগর কমিটির এগারজন যুগ্ন আহ্বায়কের মধ্যে পাঁচজন যুগ্ন আহ্বায়ক ও দুজন সদস্য রয়েছেন তাদের মধ্যে। সংশ্লিষ্টরা দাবি করেছেন, দুই কমিটির ৩৬ জন সদস্যের মধ্যে প্রায় ২৭ জন সদস্য পদত্যাগ করবেন কমিটি বাতিল না হলে। অন্যদিকে, দীর্ঘদিন পর হলেও ফরিদপুরে আহ্বায়ক কমিটি গঠনের মধ্য দিয়ে দল গঠনের একটি সুযোগ সুষ্টি হয়েছে জানিয়ে পদত্যাগের হুমকিকে দুঃখজনক হিসেবে মন্তব্য করেছেন অপরপক্ষ। গত শুক্রবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ১৯ সদস্যবিশিষ্ট জেলা ও ১৭ সদস্যবিশিষ্ট মহানগর বিএনপির এই কমিটির অনুমোদন দেন।

ঘোষিত জেলা কমিটির আহবায়ক সৈয়দ মোদারেস আলী ইসা ও সদস্য সচিব একে কিবরিয়া স্বপনের প্রতি অনাস্থা জানিয়ে ফরিদপুর প্রেসক্লাবের হলরুমে আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় তৃণমুল বিএনপির পক্ষ থেকে। জনাকীর্ণ এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সদ্যগঠিত জেলা বিএনপির ২নং যুগ্ন আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল বলেন, যে ব্যক্তি দীর্ঘ ৩২ বছর জেলা বিএনপি সুসংগঠিত তো দুরের কথা বরং দলকে ধ্বংস করেছে তাকেই আবার দ্বায়িত্ব দেয়া হয়েছে। আবার বিগত কমিটির একজন সদস্যকে এবারের কমিটির সদস্য সচিব করে সাবেক কমিটির সম্পাদকদের অমর্যাদা করা হয়েছে।এই দুষ্টুচক্র দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে ভুল বুঝিয়ে ব্যক্তিস্বার্থ হাসিলের চেষ্টা করেছে অভিযোগ এনে তারা তিনদিনের মধ্যে এই কমিটি বাতিলের জোর দাবি জানান,অন্যথায় তার গন পদত্যাগ করবেন বলেও ঘোষনা দেন। সংবাদ সম্মেলনে আরো বক্তব্য দেন সদ্যগঠিত জেলা কমিটির ১ নং যুগ্ন আহ্বায়ক আফজাল হোসেন খান পলাশ। পরে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক রশিদুল ইসলাম লিটনের সভাপতিত্বে প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশ করে তারা। এসময় সদ্যগঠিত জেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক খন্দকার ফজলুল হক টুলু, এ্যডভোকেট আলী আশরাফ নান্নু, দেলোয়ার হোসেন দিলা এবং সদস্য, শহীদ পারভেজ ও জাফর হোসেন বিশ্বাস এবং মহানগর কমিটির ১ নং যুগ্ন আহ্বায়ক এবি সিদ্দিকী মিতুল, যুগ্ন আহ্বায়ক এমটি আক্তার টুটুল, আরিফুজ্জামান অপু, এমদাদুল হক এমদাদ ,কাইয়ুম মিয়া উপস্থিত ছিলেন।

এসময় বিএনপি নেতা বেনজির আহমেদ তাবরিজ, মোঃশামিম হোসেন, ফাত্তাউল ইসলাম ফাত্তাহ,মোঃবাচ্চু মোল্লা,শেখ ওসমান রাজা,বাবলু খান,মোঃ আশরাফ হোসেন,এ্যভোকেট হাফিজুর রহমান,আব্দুস সাত্তার জোয়াদ্দারসহ বিএনপির বিভিন্ন ইউনিট ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.