শিবগঞ্জের পিরবে মানুষের চলাচলের রাস্তা বন্ধ করেছে এক প্রভাবশালী

মাসুম বিল্লাহ, বগুড়া জেলা প্রতিনিধি:
বগুড়ার শিবগঞ্জ উপজেলার পিরবে মানুষের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে এক প্রভাবশালী। জানা যায়, পিরব ইউনিয়নের সিহালী পানসাল কলেজ পাড়া গ্রামে বসবাস রত ১৬/১৭টি পরিবার জনসংখ্যা আনুমানিক ৬০/৭০ জনের চলাচলের রাস্তায় কিনে প্রামানিকের পুত্র স্থানীয় প্রভাবশালী নিজাম উদ্দিন তার পেশিশক্তি দেখিয়ে নিজের খিয়াল খুশি মতো ওই রাস্তার উপর একটি টিনসেট ঘর নির্মাণ করে।

এতে করে কলেজ পাড়া গ্রামে বসবাস রত ১৬/১৭টি পরিবারের লোকজনের চলাচলের রাস্তা বন্ধ হয়ে যায়। রাস্তাটি বন্ধ হয়ে যাওয়ায় ওই গ্রামের মানুষ ১০-১৫ বছর পূর্ব থেকে পূর্ব পাশ দিয়ে জাঙ্গাল দিয়ে চলাচল করে আসছিল। উক্ত জাঙ্গালটি সংস্কার অভাবে নষ্ট হয়ে যায়। বুলু সরদার ও আলেক উদ্দিনের কবলাকৃত জায়গার উপর দিয়ে অস্থায়ীভাবে চলাচল করে কলেজ পাড়ার লোকজন। জাঙ্গাল দিয়ে চলাচল বন্ধ হয়ে যাওয়ার সুযোগে স্থানীয় প্রভাবশালী নিজাম উদ্দিন তার পেশিশক্তি দেখিয়ে নিজের খিয়াল খুশি মতো ওই রাস্তার উপর একটি টিনসেট ঘর নির্মাণ করে।
এ বিষয়ে আলেক উদ্দিন বলেন আমার কবলাকৃত জমির উপর ঘর নির্মাণ করা অতিব জরুরি কিন্তু উপজেলা নির্বাহী অফিসারের নিষেধাক্কা থাকায় নির্মাণ কাজ করতে পারছিনা।

কলেজ পাড়ার পূর্বের বন্ধ রাস্তাটি পুনরায় চলাচলের উপযোগী করা হলে পানসাল কলেজপাড়া গ্রামের লোকজন ও স্কুল, কলেজের শিক্ষার্থী এবং সিহালী হাটের মানুষের যোগাযোগ সুগম হবে। সবমিলিয়ে সিহালী কলেজপাড়া রাস্তাটি চলাচলের সু-ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন সচেতন মহল।

Leave a Reply

Your email address will not be published.