ভূরুঙ্গামারীতে ভোক্তা সংরক্ষণ এর অভিজান

আরিফুল ইসলাম জয়, কুড়িগ্রাম:
কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারীতে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরি করার অভিযোগে এক ব‍্যবসায়ীকে ২০ হাজার ও অপর ২ ব্যবসায়ীর কাছ থেকে ১ হাজার করে মোট ২২ হাজার টাকা জরিমানা আদায় করেছে। মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে উপজেলার জয়মনিরহাট ও ভূরুঙ্গামারী বাজারে এ অভিযান পরিচালিত হয়।

অভিযান চলাকালে ভোক্তা অধিকার আইনে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরি করার অভিযোগে মেসার্স ভাই ভাই ফুট প্রোডাক্ট, জয়মনিরহাট এর স্বত্বাধিকারী আব্দুল কাদেরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে মূল‍্য তালিকা না থাকায় বাজারের দুই ভাই স্টোরকে ও ভূরুঙ্গামারী কলেজ মোড়ে অবস্থিত মেসার্স দুধকুমার ট্রেডার্স কে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম এর সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আবু বক্কর সিদ্দিক। এসময় ভূরুঙ্গামারী থানা পুলিশের একটি দল অভিযানে সার্বিক সহযোগিতা করে। ভোক্তা অধিকার কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, ভোক্তা অধিকারের পক্ষ থেকে ব্যবসায়ীদেরকে সতর্ক করে দেয়া হয়েছে। জনস্বার্থে এ কার্যক্রম।

Leave a Reply

Your email address will not be published.