কৃষকের উৎপাদিত ফসলের কারনে দেশের উন্নয়ন ত্বরান্বিত হয়েছে- ইকবালর রহিম এমপি

মোঃ আসাদুল্লাহ আল গালিব, দিনাজপুর জেলা প্রতিনিধি:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কৃষকের ভাগ্যোন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালর রহিম(এমপি)বলেন, কৃষকের উৎপাদিত ফসলের কারনে দেশের উন্নয়ন ত্বরান্বিত হয়েছে। কৃষকদের পরিশ্রম আমাদের সহায়ক শক্তি। শেখ হাসিনার নেতৃত্বে কৃষি উৎপাদনে বিস্ময়কর সাফল্য এসেছে। সার ও বীজ এখন কৃষকের পিছনে ছুটে।

হুইপ আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশে কেউ খাদ্যের জন্য কষ্ট করে নাই। খাদ্য মজুদ রেখে বেশি বেশি করে উৎপাদন করা হচ্ছে। যাতে যে কোন দুর্যোগে খাদ্য নিয়ে দুঃচিন্তায় থাকতে না হয়। আর এগুলো সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। তিনি আরও বলেন, বর্তমান শেখ হাসিনা সরকার কৃষকের কষ্ট লাঘব ও কৃষককে লাভবান করতে কৃষি যান্ত্রিকীকরণ, বাণিজ্যিকীকরণ, কৃষিপণ্যের রপ্তানি বৃদ্ধি, বিশাল ভর্তুকিসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে বাস্তবায়ন করছে।

মঙ্গলবার (১২ এপ্রিল) দিনাজপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সদর উপজেলা পরিষদ চত্বরে ২০২১-২০২২ অর্থ বছরে খরিপ-১, ২০২২-২৩ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রনোদনা কর্মসচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে সার ও বীজ বিতরণ ও সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় উন্নয়ন সহায়তা (ভর্তুকি মূল্যে) কৃষি যন্ত্র (হারভেস্টার মেশিন) বিতরনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, উপজেলা কৃষি কর্মকর্তা নুর হাসান, শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ মমিনুল ইসলাম প্রমুখ। এছাড়া আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ সদর উপজেলা প্রশাসনের নেতৃবৃন্দ, সদর উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দিনাজপুর সদর উপজেলার ১৮০০ জন কৃষকদের মাঝে বিনামুল্যে সার ও বীজ বিতরন ও ১৩ জন কৃষকের মাঝে কৃষি যন্ত্র মেশিন বিতরন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.