আশুগঞ্জের বিশিষ্ট কন্ঠশিল্পী শারমিন সুলতানা উপমার আজ জন্মদিন

আকশ সরকার, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ-
তরুণ প্রজন্মের প্রতিভাবান সংগীতশিল্পী শারমিন সুলতানা উপমা। ছোটবেলা থেকেই উপমা সংগীতচর্চা করছেন। হাতেখড়ি হাফিজ উদ্দিন হীরার কাছে। তিন বছরের কোর্স করেন নজরুল একাডেমি থেকে। এছাড়া শিল্পকলা একাডেমি থেকেও প্রশিক্ষণ নিয়েছেন। নজরুল, আধুনিক, পুরোনো দিনের গান পরিবেশনে পারদর্শী উপমা।

সঙ্গীতশিল্পী উপমার জন্মস্থান ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার হোহাগপুর গ্রামে । এ জন্য আশুগঞ্জবাসী ও গর্বিত।

উপমার প্রথম একক এ্যালবাম প্রকাশ করা হয় ২০১৪ সালে। পাশাপাশি ১০টির মতো মিক্সড এ্যালবামের বিভিন্ন গানে কণ্ঠ দিয়েছেন তিনি। চলচ্চিত্রের গানে প্লেব্যাক করার সুযোগও হয়েছে তার। প্রথম প্লেব্যাক করেন ২০১৩ সালে। অল্পসময়ে নিজেকে তৈরি করেছেন এ সময়ের জনপ্রিয় গানের পাখি হিসেবে। তালিকাভুক্ত হয়েছেন বাংলাদেশ বেতারে। তবে উপমা সবচেয়ে বেশি সাড়া পান নিজের প্রথম একক অ্যালবাম ‘তোমার অভাব’-এর টাইটেল গানটির জন্য। এতে তার সঙ্গে দ্বৈত কণ্ঠ দেন বেলাল খান। উপমা বর্তমানে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে। পড়াশোনার পাশাপাশি দেশের বিভিন্ন জায়গায় স্টেইজ শো এর পাশাপাশি নিয়মিত টেলিভিশন চ্যানেলগুলোতে লাইভশো করে যাচ্ছেন এই কণ্ঠশিল্পী।বর্তমানে সে ডেনমার্কে আছে সংসার জীবনের পাশাপাশি উচ্চশিক্ষায় শিক্ষিত হবে

আজ ১০ এপ্রিল জনপ্রিয় কণ্ঠশিল্পী উপমা’র জন্মদিন । ব্রাহ্মণবাড়িয়া জেলাবাসীর পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল। শুভ জন্মদিন।
এপ্রিল১০..২০২২

Leave a Reply

Your email address will not be published.