লালমনিরহাটে আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাময়িক বরখাস্ত

আবু হাসান (আকাশ),লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাটের হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমজি মোস্তফাকে সাময়িক বরখাস্ত করেছে বিদ্যালয় পরিচালনা কমিটি। বুধবার পরিচালনা পরিষদের সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান পরিচালনা পরিষদের সভাপতি কাজী আলতাব হোসেন। এছাড়া তার বিরুদ্ধে কেন শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা ১৫ দিনের মধ্যে লিখিত জবাব চেয়েছেন বিদ্যালয় পরিচালনা কমিটি। একই সাথে ওই বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আব্দুস সোবাহানকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।

প্রাপ্ত বরখাস্ত ও কারন দর্শানোর নোটিশ সূত্রে জানা যায়, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমজি মোস্তফা বিদ্যালয় পরিচালনা কমিটির সাথে বার বার প্রতারনা করছেন। একই সাথে বিদ্যালয় পরিচালনা কমিটি বিলুপ্ত করতে বিভিন্নভাবে ষড়যন্ত্র করছেন। পরিচালনা কমিটির সভা আহবান করতে তাকে একাধিকবার মোবাইল ফোনে ও পত্র যোগে অনুরোধ করা হলেও সভা আহবান করেনি। কমিটির বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দায়ের করেছেন যা চাকুরীবিধি পরিপন্থী। এমতাবস্থায় বুধবার বিদ্যালয় পরিচালনা কমিটির সভা আহবান করে প্রধান শিক্ষক এমজি মোস্তফাকে সাময়িক বরখাস্ত করা হয়। পাশাপাশি তার বিরুদ্ধে কেন শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা ১৫ দিনের মধ্যে লিখিত জবাব চেয়েছেন বিদ্যালয় পরিচালনা কমিটি। একইসাথে ওই বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আব্দুস সোবাহানকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।

এ বিষয়ে প্রধান শিক্ষক এমজি মোস্তফা বলেন, শিক্ষা বোর্ড নতুন কমিটি দিয়েছেন এমন কোন পত্র আমি এখন পর্যন্ত পাইনি।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কাজী আলতাব হোসেন জানান, শিক্ষা বোর্ড অনুমোদিত নতুন কমিটি সংক্রান্ত পত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে শিক্ষা বোর্ড থেকে প্রেরন করা হয়েছে। পাশাপাশি কমিটির পক্ষ থেকেও পত্র প্রেরন করে সভা আহবান করার অনুরোধ করা হয়েছে। কিন্তু প্রধান শিক্ষক সভার আহবান না করে উল্টো পরিচালনা কমিটি নিয়ে বিভিন্ন রকম ষড়যন্ত্র করছেন। ফলে পরিচালনা কমিটির সভায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published.