ফরিদপুরে স্কুল ছাত্র নাঈম হত্যার বিচারের দাবিতে ছাত্র -ছাত্রী ও এলাকাবাসীদের মানববন্ধন

মাহবুব পিয়াল, ফরিদপুর:
ফরিদপুরে বেপরোয়া মাটিবাহী ট্রলির চাপায় নিহত সপ্তম শ্রেনীর স্কুল ছাত্র নাঈম শেখের অকাল মৃত্যুর ঘটনায় চালকের শাস্তি ও শিক্ষার্থীসহ সকলের জন্যে নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধন অনুষ্টিত হয়েছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে ১০ টা পযর্ন্ত ফরিদপুর-চরভদ্রসন সড়কের সাদীপুর উচ্চ বিদ্যালয়ের সামনে অনুষ্টিত মানববন্ধনে বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও এলাকাবাসী অংশ নেয়।

মানববন্ধন থেকে তারা স্কুলছাত্র নাঈম শেখের মৃত্যুর ঘটনায় দায়ি ট্রলির চালকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী ও নিরাপদ সড়ক নিশ্চিত করার দাবী জানান। মানববন্ধনে সাদীপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নাইমুল হাসান ইলিয়াস,সাদীপুর যুব কল্যান সমিতির সেক্রেটারী ইকরাম সিকদার,উৎসর্গ পরিবারের সভাপতি নাজমুল হাসান ফাহিম,ব্যবসায়ী ওহিদ বিশ^াস,মাহবুবুল আলম রানা,নিহত স্কুল ছাত্রের বড় ভাই নাজমুল শেখসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

এসময় সড়ক নিরাপদ করতে তারা কয়েকটি দাবি তুলে ধরেন,দাবগুলোর মধ্যে রয়েছে সড়ক মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ করা। অবিলম্বে ট্রলি/ট্রাক্টর সড়ক মহাসড়কে চলাচল বন্ধ করা। ড্রাইভিং লাইসেন্স বিহীন চালক দ্বারা গাড়ি না চালানো । দিনের বেলায় বালি ও মাটি বহনকারী গাড়ি চলাচল বন্ধ করা। শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় উপসানালয় এর সামনে স্পীড ব্রেকার স্থাপন করাসহ আরো কয়েকটি দাবী তুলে ধরা হয়।

উল্লেখ্য, গত ৩১ মার্চ দুপুরে ফরিদপুর সদর উপজেলার এ এফ মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর ছাত্র স্কুল থেকে বাই সাইকেল যোগে বাড়ী ফেরার পথে স্কুলের অদুরে দীঘিরপাড় মোড় এলাকায় বেপরোয়া মাটিবাহী ট্রলির চাপায় পিষ্ঠ হয়ে নিহত হন। এসময় স্থানীয়রা ট্রলি ও চালককে আটক করে পুলিশের হাতে তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published.