ভোলায় ডায়রিয়ার প্রকোপ, এক সপ্তাহে আক্রান্ত-৪০১

সাব্বির আলম বাবু,  ভোলাঃ
ভোলায় গত এক সপ্তাহ ধরে ডায়রিয়ার প্রকোপ বেড়েছে। হাসপাতাল গুলোতে গত এক সপ্তাহে আক্রান্ত ৪০১ জন। নতুন করে আরও সদরে ১১জন, দৌলতখানে ৬ জন, মনপুরায় ৪ জন, লালমোহনে ৮ জন, তজুমদ্দিনে ৬ জন রোগী ভর্তি হয়েছেন।

শয্যা সংকট থাকায় অনেক রোগীকে মেঝেতে চিকিৎসা নিতে দেখা গেছে। আক্রান্তদের মধ্যে নারী ও শিশুদের সংখ্যা  বেশী। এদিকে রোগীদের চিকিৎসা দিতে গিয়ে হিমশিম খাচ্ছেন ডাক্তার ও নার্সরা। আবহাওয়া পরিবর্তন এবং গরম বেড়ে যাওয়ার কারনে ডায়রিয়া প্রকোপ বেড়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে হাসপাতাল গুলোতে পর্যপ্ত স্যালাইন ও ওষুধ সরবরাহ রয়েছে।

ভোলা সদর হাসপাতালে গিয়ে দেখা গেছে, ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি আছেন ৪০ জন রোগী। এরমধ্যে নতুন করে ভর্তি হয়েছেন ১১ জন। এখানে ১০টি শয্যা থাকলেও গাদাগাদি করে এক বেডে একাধিক রোগী চিকিৎসা নিচাছেন। কেউ আবার বাধ্য হয়ে মেঝেতে চিকিৎসা নিচ্ছেন। ভোলা সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স কবিতা বিশ্বাস বলেন, হাসপাতালের রোগীদের চাপ একটু বেশি। তবুও আমরা রোগীদের সেবা দিয়ে যাচ্ছি।

ভোলার সিভিল সার্জন ডাঃ কেএম শফিকুজ্জামান বলেন, আবহাওয়া পরিবর্তনের কারনে সারাদেশের মত ভোলাতেও ডায়রিয়ার প্রকোপ বেড়েছে। আমাদের হাসপাতাল গুলোতে পর্যাপ্ত ওষুধ ও স্যালাইন সরবরাহ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.