সবুজ প্রকল্পের পানি কৃষকের কাছে পৌঁছানোর জন্য পাঁচশ কোটি টাকার প্রজেক্ট বাস্তবায়নের কাজ শুরু

আকাশ সরকার, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ-
কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম বলেন, বিএডিসির খাল খুব শীঘ্রই পরিকল্পিতভাবে করার বিষয়ে আন্ত মন্ত্রণালয়ের সভা হয়েছে। এতে প্রায় পাঁচশ কোটি টাকা ব্যয়ে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের বিএডিসির সবুজ প্রকল্পের পানি কৃষকদের কাছে পৌছানোর জন্য একটি প্রজেক্ট হাতে নেয়া হয়েছে।

সবুজ প্রকল্পের পানি পরিকল্পিতভাবে কৃষকের কাছে নিরবিচ্ছিন্নভাবে পৌছানোর ব্যবস্থা করা হচ্ছে। আগামী অর্থবছরেই কিছু করা যায় কিনা তা চেষ্টা করা হচ্ছে। সেই অনুযায়ী অর্থ মন্ত্রনালয়ের ছাড়ের পর পরিকল্পনা মন্ত্রণলয়ের কাছে ফাইল পাঠানো হয়েছে। চার লেনের কাজের জন্য চলতি মৌসুমে কৃষকদের কিছুটা ক্ষতি হয়েছে। তবে আর যেন ক্ষতি না হয় সেদিকে আমাদের দৃষ্টি রয়েছে।

বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকাল চারটায় উপজেলার আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেডের সম্মেলন কক্ষে কুমিল্লা-চাঁদপুর-ব্রাহ্মণবাড়িয়া সেচ উন্নয়ন প্রকল্প এর আয়োজনে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কৃষি মন্ত্রনালয়ের সচিব মো.সায়েদুল ইসলাম বলেন।

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) কৃষি মন্ত্রণালয়ধীন ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সাথে কৃষি কার্যক্রমের উপর এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বিএডিসির অতিরিক্ত পরিচালক আমিনুল ইসলাম,কুমিল্লা-চাঁদপুর-ব্রাহ্মণবাড়িয়া সেচ উন্নয়ন প্রকল্পের পরিচালক মো. মিজানুর রহমান,

ব্রাহ্মণবাড়িয়া কৃষি অধিদপ্তরের উপ পরিচালক রবিউল হক মজুমদার, ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শেখ শহিদুল ইসলাম, আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অরবিন্দ বিশ্বাস প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *