কুড়িগ্রাম সীমান্ত থেকে ফের জন্মনিয়ন্ত্রণ বড়ি আটক করেছে বিজিবি

কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামের নাগেশ্বরী সীমান্ত এলাকা থেকে ফের বিপুল পরিমাণ জন্ম নিয়ন্ত্রণ বড়ি আটক করেছে বিজিবি। গত বুধবার রাতে ঐ সীমান্তের কচাকাটা এলাকার ধনীরামপুর গ্রামের নৌপথ দিয়ে ডিঙ্গি নৌকায় করে ভারতে পাচারের সময় এসব জন্মনিয়ন্ত্রণ বড়ি আটক করা হয়। যার আনুমানিক মূল্য সারে ১১ লাখ টাকা। তবে পাচারের কাজে ব্যবহৃত নৌকাটি আটক করতে সক্ষম হলেও চোরাকারবারি কিংবা মাঝি কাউকে আটক করতে পারেনি বিজিবি।

বিজিবি’র মাদারগঞ্জ বিওপি ক্যাম্প কমান্ডার মিজানুর রহমান সাংবাদিকদের জানান, বুধবার রাত সাড়ে ৮টার দিকে কচাকাটা ইউনিয়নের ধনীরামপুর গ্রাম দিয়ে প্রবাহিত গঙ্গাধর নদী দিয়ে চোরাকারবারিরা ডিঙ্গি নৌকায় করে জন্ম নিয়ন্ত্রণ সুখী বড়ি ভারতে পাচারের জন্য নিয়ে যাচ্ছিল। আকস্মিকভাবে বিজিবি’র টহলদল নৌকার সামনে পরলে পাচারকারীরা নদীতে ঝঁাপ দিয়ে সাতরিয়ে পালিয়ে যায়। পরে নৌকাটি আটক করে ১৯ হাজার ২২১ পাতা জন্ম নিয়ন্ত্রণ বড়ি পাওয়া যায়। একটি পাতায় ২৮টি করে বড়ি রয়েছে। এসব বড়ি বাংলাদেশ সরকারের পরিবার পরিকল্পনা বিভাগের মাধ্যমে ব্যবহার হয়ে থাকে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। আটককৃত নৌকাটি জব্দ করা হয়েছে।

উল্লেখ্য, গত ৯ মার্চ জালিয়ারচর সীমান্তের নদীপথে ভারতে পাচারের সময় ৯৯ হাজার ৯শ পাতা সরকারি জন্ম নিয়ন্ত্রণ বড়ি ও ৪শ লিটার ডিজেল আটক করে মাদারগঞ্জ বিওপি’র সদস্যরা। আটক কৃত বড়ি কাস্টমস বিভাগে জমা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.