ফরিদপুরে সুবিধাবঞ্চিত নারীদের সমস্যা নিয়ে নন্দিতা সুরক্ষার মতবিনিময়

মাহবুব পিয়াল,ফরিদপুর:
ফরিদপুরে স্থানীয় পর্যায়ে সুবিধাবঞ্চিত নারীদের সমস্যা চিহ্নিতকরণ – শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।বুধবার সকাল ১১টায় স্থানীয় একটি চাইনিজ রেষ্টুরেন্টে নন্দিতা সুরক্ষার লিগ্যাল এম্পাওয়ারমেন্ট এন্ড জেন্ডার ডাইভার্সিটি এলইজিডি প্রজেক্ট কর্তৃক এই মত বিনিময়সভা অনুষ্টিত হয়।

সভায় আলোচনায় অংশ নেন এস.এম. সুজাউদ্দিন রাসেদ, সমাজ সেবা অফিসার, শহর সমাজসেবা কার্যালয়, ফরিদপুর, ডা. তানসিভ জুবায়ের, এম ও সি এস, সিভিল সার্জন অফিস, কাকতী দত্ত, উপজেলা মহিলা বিষয়ক অফিসার, নগরকান্দা, নাজনীন আক্তার, ১৩, ১৪, ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর, মোঃ আমিন খান, ইউপি সদস্য, নর্থ চ্যানেল ইউনিয়ন, অর্চনা দাস, স্টাফ ল’ ইয়ার, ব্লাস্ট, ফরিদপুর ইউনিট, সোনিয়া সুলতানা, নারী উদ্যক্তা, তাহিয়াতুল জান্নাত, সমন্বয়কারী এলইজিডি প্রকল্প এবং সভাপতি, নন্দিতা সুরক্ষা, সুপ্তি সাহা চিত্রা, সাধারণ সম্পাদক, নন্দিতা সুরক্ষা, মারিয়াহ মিজান, সাংগঠনিক সম্পাদক নন্দিতা সুরক্ষা সহ আরো অনেকে।

সভায় নারী ও লিঙ্গ বৈচিত্র্যময় জনগোষ্ঠীর আইনী স্বীকৃতি সম্পর্কিত বিদ্যমান প্রতিবন্ধকতাসমূহ চিহ্নিত করা; মৌলিক অধিকার ও সরকারী-বেসরকারী পরিসেবা প্রাপ্তির ক্ষেত্রে সুবিধাবঞ্চিত নারী ও লিঙ্গ বৈচিত্র্যময় জনগোষ্ঠীর সীমাবদ্ধতা বা চ্যালেঞ্জসমূহ চিহ্নিত করে সুপারিশ আকারে তুলে ধরা হয়। । আয়োজনের মূল অংশগ্রহণকারী ছিলেন ফরিদপুর জেলার নারী পরিচ্ছন্নতাকর্মী, চামড়া শিল্পের সাথে সম্পৃক্ত নারী, যৌনকর্মী, চর অঞ্চলের নারী, বিউটি পার্লার ও রেস্টুরেন্টের নারী সহযোগী, শিক্ষা প্রতিষ্ঠানের নারী দপ্তরি ও লিঙ্গ বৈচিত্র্যময় জনগোষ্ঠী।

Leave a Reply

Your email address will not be published.